আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রংপুরে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন ও সকল পণ্যের মূল্য হ্রাসের দাবিতে  মিছিল

সোমবার, ৩০ মে ২০২২, বিকাল ০৬:৫২

বিজ্ঞপ্তি: ৩০ মে ২০২২ ভুমিহীন ও গৃহহীন সংগঠন রংপুরের উদ্যোগে ভূমিহীনদের পুনর্বাসন,আর্মি রেটে রেশন প্রদান এবং দ্রব্যমূল্যের অসহনীয় উর্ধ্বগতি হ্রাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গুপ্তপাড়া বুদুবাবুর মাঠ থেকে শুরু হয়ে দেড় সহস্রাধিক লোকের একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ শেষে কাচারীবাজারে সমাবেশে মিলিত হয়।

ভূমিহীন আন্দোলনের নেতা চাঁনমিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) রংপুর জেলার আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলু,স দস্যসচিব আহসানুল আরেফিন তিতু,ভূমিহীন আন্দোলনের বিভিন্ন ওয়ার্ডের সংগঠক শাহিদুল ইসলাম সুমন,জুবায়ের আলম জাহাজী,শাহনেওয়াজ শুভ,মর্জিনা বেগম,কোহিনুর বেগম,শেফালী খাতুন,রুপানা বেগম,ফাতেমা আক্তার,রোকেয়া খাতুন,লিয়ন খান প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন অবিলম্বে সকল ভূমিহীনের পুনর্বাসন করতে হবে।আর পুনর্বাসন মানে শুধু থাকার ঘর নয় সাথে কাজ,খাদ্যের নিরাপত্তা দিতে হবে। রংপুর সিটি কর্পোরেশনের যেসকল খাসজমি প্রভাবশালীদের দখলে আছে তা উদ্ধার করতে হবে।বাজার সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না।সবকিছুর অগ্নিমূল্য।অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম কমাতে হবে এবং শ্রমজীবী, নিম্ন আয়ের সকল মানুষকে আর্মিরেটে রেশন দিতে হবে।মানুষকে বাঁচাতে হলে এসব ন্যুনতম দাবি অবিলম্বে সরকারকে বাস্তবায়ন করতে হবে।আর ইতোমধ্যে পুনর্বাসন না করেই মাহিগঞ্জ সাতমাথার যে বস্তি ভাঙ্গা হয়েছে অবিলম্বে তাদের ক্ষতিপূরণ প্রদানসহ পুনর্বাসন করতে হবে। অন্যথায় সামনের দিনে কঠোর কর্মসূচি দেয়ার হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

মন্তব্য করুন


Link copied