আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

রংপুরে শীত-বৃষ্টিতে নাকাল জনজীবন

উত্তরবাংলা ডেস্ক:

শনিবার, ৫ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ১১:০৪

রংপুরে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দিনভর অবিরাম হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির সঙ্গে দমকা বাতাস শীতের তীব্রতা বহুগুণে বাড়িয়ে দিয়েছে। এতে ঘর থেকে বের হতে পারছেন না মানুষ। ফলে কর্মহীন হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা।

এদিকে বৃষ্টির সঙ্গে দমকা বাতাসের কারণে নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। পিডিবির প্রকৌশলী আব্দুল আজিজ জানান, দমকা বাতাসের কারণে বিদ্যুৎ সংযোগ সাময়িক বিচ্ছিন্ন রাখা হয়েছে। কারণ দমকা বাতাসে নগরীর বেশ কয়েকটি এলাকায় বৈদ্যুতিক তার ছিঁড়ে গেছে।

অপরদিকে, রংপুর আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজহার রহমান জানিয়েছেন, বৃষ্টি ও দমকা বাতাস শনিবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

শুক্রবার রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২ সেলসিয়াস থাকলেও দমকা ও হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে।

মন্তব্য করুন


Link copied