আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রংপুরে শ্রদ্ধার সাথে পালিত হল পুলিশ মেমোরিয়াল ডে

মঙ্গলবার, ১ মার্চ ২০২২, রাত ০৮:১৩

মমিনুল ইসলাম রিপন: আজ১মার্চ,কর্তব্যরত অবস্থায় বাংলাদেশ পুলিশের নিহত সদস্যদের আত্মত্যাগ ও গৌরবময় অবদানকে স্মরণ করে প্রতিবছর দেশব্যাপী সমস্ত পুলিশ ইউনিটে ১ মার্চ “পুলিশ মেমোরিয়াল ডে “ পালিত হয়।
আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ সদস্যগণ অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে থাকে। যে কোন জাতীয় দুর্যোগে বাহিনীর সদস্যগণের ধৈর্য্য, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ কার্যক্রম সকল মহলে প্রশংসিত। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়। দায়িত্ব পালনকালে তাঁরা আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে।
এরই ধারাবাহিকতায়  ১ মার্চ,সকালে পুলিশ লাইন্স মাঠ, রংপুরে অবস্থিত কেন্দ্রীয় পুলিশ স্মৃতিস্তম্ভে পুলিশ মেমোরিয়াল ডে ২০২২ যথাযথ শ্রদ্ধার সাথে পালন করা হয়।
দিবসটি উপলক্ষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর ।
অ্যাডিশনাল ডিআইজি (অ্যাডমিন এ্যান্ড ফিন্যান্স), অ্যাডিশনাল ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস্), রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর রংপুর রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ে কর্মরত সকল পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ, সহকারী পুলিশ সুপারবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গ।
পুলিশ মেমোরিয়ালডে উপলক্ষে পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ, রংপুর, পুলিশ সুপার, রংপুর, পুলিশ সুপার, পিবিআই, সিআইডি রংপুর, হাইওয়ে রংপুর জোন, ট্যুরিস্ট পুলিশসহ রংপুর সদরস্থ পুলিশের সকল ইউনিটের প্রধানগণ কেন্দ্রীয় পুলিশ স্মৃতিস্তম্ভে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন।
পুলিশ মেমোরিয়াল ডে ২০২২ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে গার্ড অব অর্নার প্রদান করা হয়  এবং এক মিনিট নীরবতা পালন করে আত্মার মাগফরোত কামনায় মোনাজাত করা হয়।
শ্রদ্ধাঞ্জলী প্রদান শেষে সকাল ১০.০০ ঘটিকায় পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, রংপুরের অডিটোরিয়ামে জেলা পুলিশ, রংপুরের আয়োজনে ‘‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’’ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মোঃ ফেরদৌস আলী চৌধুরী, পুলিশ সুপার, রংপুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর মহোদয়।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ, রংপুর, বাসুদেব বণিক, কমান্ড্যান্ট (ডিআইজি), পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুর, রেজা আহমেদ ফেরদৌস (এস) বিএন, অধিনায়ক, র‌্যাব-১৩, রংপুর ।
সভার শুরুতে ‘‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’’ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গের সদস্যগণের মধ্যে থেকে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যর স্মরণে অভিব্যক্তি ও বক্তব্য প্রদান করেন। অভিব্যক্তি প্রকাশের সময় জীবন উৎসর্গকারী পুলিশ পরিবারের সদস্যগণ অত্যন্ত আবেগ তাড়িত হয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন।
প্রধান অতিথি এবং বিশেষ অতিথিগণ ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ কর্তৃক প্রদত্ত উপহার সামগ্রী কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গের হাতে তুলে দেন।
পরে বিশেষ অতিথিগণ ও প্রধান অতিথি ‘‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’’ উপলক্ষে বক্তব্য ও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতিচারণ করেন।

মন্তব্য করুন


Link copied