আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: সংবিধান অনুযায়ই যথা সময়ে নির্বাচন হবে- রংপুরে সমাজকল্যান মন্ত্রী       পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত      

রংপুরে স্বাস্থ্যবিধির বালাই নেই; শনাক্তের হার ২৯ শতাংশ ছুঁই ছুঁই

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, বিকাল ০৬:১৬

স্টাফ রিপোর্টার: রংপুর বিভাগের করোনা সংক্রমণের হার ২৯ শতাংশ ছুঁই ছুঁই। জনগণের স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। শুক্রবার মসজিদে জুম্মার নামাজে মুসল্লিদের ভিড় ছিল উপচে পড়া। অধিকাংশ মুসল্লির মুখে মাস্ক ছিল না। বাজারগুলোতে চলছে ফ্রি স্টাইলে কেনাবেচা। স্বাস্থ্য বিভাগ বলছে জনগণ সচেতন না হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে। 

বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায়  করোনা সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৯২ শতাংশ। ৫৬৭ জনের পরীক্ষা করে ১৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ৩ লাখ ১১ হাজার ৯০৩ জনের দেহে করোনা পরীক্ষা করে ৫৬ হাজার ৪০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের মৃত্যু না থাকলেও এপর্যন্ত একহাজার ২৫২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। 

করোনা শনাক্তের দিক দিয়ে বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর জেলায়। দিনাজপুরে এ পর্যন্ত ১৫ হাজার ১৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর পরের অবস্থানে রয়েছে রংপুর জেলা। এই জেলায় এপর্যন্ত ১২ হাজার ৭৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়েও এগিয়ে রয়েছে দিনাজপুর জেলা। এই জেলায় এ পর্যন্ত ৩৩২ জন মারা গেছেন। এরপরে রংপুর ২৯৩ জন, ঠাকুরগাঁওয়ে ২৫৬ জন মারা গেছেন। বিভাগের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে গাইবান্ধা জেলায়। এই জেলায় এ পর্যন্ত ৬৩ জন মারা গেছেন। 
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণের পথ হল সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

মন্তব্য করুন


Link copied