আর্কাইভ  বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২ ● ১৬ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২
PMBA
PMBA

রংপুরে ৫৪২ বস্তা সরকারি চাল উদ্ধার

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, সকাল ০৮:১২

স্টাফ রিপোর্টার: রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় বুধবার (২৫ মে) দুপুরে পাঁচ ঘণ্টাব্যাপী একটি গোডাউনে অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচি ও ওএমএসের ৫৪২ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গোডাউনের মালিক মাহফুজুর রহমান ও কর্মচারী মিন্টু মিয়াকে আটক করা হয়েছে। সেইসঙ্গে গোডাউনটি সিলগালা করে দিয়েছেন অভিযান পরিচালনাকারী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম।

ম্যাজিস্ট্রেট জানান, গোয়েন্দা সংস্থা এনএসআই সূত্রে খবর পেয়ে রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় মাহফুজুর রহমানের মালিকানাধীন গোডাউনে অভিযান চালানো হয়। দীর্ঘ পাঁচ ঘণ্টার গোডাউনে তল্লাশি চালিয়ে সেখান থেকে ৩০ কেজির ৩৭৪ এবং ৫০ কেজির ১৬৮ বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চালের বস্তায় ওএমএস ও প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচির চাল লেখা রয়েছে।

তিনি আরও জানান, গোডাউনে অন্যান্য চালের ভেতরে এই বস্তাগুলো লুকিয়ে রাখা হয়েছিল। এর মধ্যে বেশ কিছু বস্তার চাল অন্য বস্তার মধ্যে ভরা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোডাউনের মালিক মাহফুজুর রহমান জানিয়েছেন, তারা লালমনিরহাট থেকে বিজিবির চাল কিনেছেন। তবে ওএমএসের চালের বস্তা সম্পর্কে কোনও সন্তোষজনক জবাব দিতে পারেননি। গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়েছে। গোডাউনের দায়িত্ব দেওয়া হয়েছে রংপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর রহমত উল্লাহ বাবলাকে। আটক দুজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন


Link copied