আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের       ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন      

রংপুরে ৮ দিন ধরে নিখোঁজ আ.লীগ নেতার সন্ধান দাবি

সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২, রাত ০৮:৪১

মহানগর প্রতিনিধি: রংপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাসা থেকে বের হয়ে আর বাড়িতে ফেরেননি সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলী। নিখোঁজের সাতদিন পার হলেও এখনো তার সন্ধান মেলেনি।

ছাদেক আলীর বয়স ৮০ বছর। রংপুর নগরীর তাজহাট নাজির দিগর এলাকার বাসিন্দা। তিনি রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দর্শনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। নিখোঁজ ছাদেক আলীর সন্ধান চেয়ে রবিবার রাতে রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরি করা করে তার পরিবার।

সাত দিন পার হলেও প্রবীণ এই আওয়ামী লীগ নেতার খোঁজ না মেলায় সোমবার দর্শনা এলাকাবাসী স্থানীয় প্রেসক্লাব চত্বরে মানবন্ধন করেন। এরপর তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র শামসুল আলম, দর্শনা ইউপির সাবেক চেয়ারম্যান ফতেহ আলী খোকন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সহ-সভাপতি হারুন অর রশিদ, অ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুল, সহ-সভাপতি ইদ্রিস আলী, যুগ্ম সম্পাদক নিধুরাম অধিকারী, নওশাদ রশিদ, ওবায়দুর রহমান ময়না, রওশানুল কাওসার সংগ্রাম, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর বকশি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আতাউজ্জামান বাবু, সহ-সভাপতি আব্দুল হামিদ, দর্শনা বাছিরুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নুরুজ্জামান বকুল, সিনিয়র শিক্ষক আব্দুল্লাহ হেল কাফি ও গোলাম আজম মন্টু (অব)।

নিখোঁজ আওয়ামী লীগ নেতা ছাদেক আলীর সন্ধান দাবিতে এই কর্মসূচিতে সংহতি জানিয়ে এলাকাবাসীল সাথে অংশ নেন অনেকেই।

সাদেক আলীর ছেলে মাহমুদ হোসেন জানান, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা (জিডি) হয়েছে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিটকে বলা হয়েছে। তারা এখনও কোনও হদিস দিতে পারেননি। তবে তাদের ওপর আস্থা হারাতে চাই না। কিন্তু ৮ দিনেও তারা সন্ধান দিতে না পারায় আমরা হতাশ। 

উল্লেখ্য, নিখোঁজ ছাদেক আলীর গায়ের রং ফর্সা, তিনি উচ্চতায় ৫ ফিট ৬ ইঞ্চি লম্বা। তার মাথার চুল ও দাড়ি সাদা রঙের। বাড়ি থেকে বের হওয়ার সময় পরনে সাদা রংয়ের পাঞ্জাবি-পায়জামা এবং খয়েরি রঙের জ্যাকেট ছিল।

মন্তব্য করুন


Link copied