আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

রংপুরে ‘পুলিশি নির্যাতনে’ যুবকের মৃত্যুর অভিযোগ; থানা ঘেরাও

সোমবার, ১ নভেম্বর ২০২১, রাত ০৯:৪৩

স্টাফ রিপোর্টার: রংপুরে হারাগাছে পুলিশের নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগে থানা ঘেরাও করেছেন বিক্ষুব্ধ জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

এলাকাবাসীর অভিযোগ, সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় রংপুরের হারাগাছ নতুন বাজার পাকার মাথায় মৃত শাখাওয়াত হোসেনের ছেলে তাজুল ইসলামকে মাদক ব্যবসায়ী সন্দেহে আটক করে পুলিশ। তার হাতে হ্যান্ডকাফ পরায়। এরপর পুলিশের নির্যাতনে ওই যুবক ঘটনাস্থলেই মারা যান। ঘটনাটি জানাজানি হলে বিক্ষুব্ধ শত শত জনতা হারাগাছ থানা ঘেরাও করে বিক্ষোভ করেন। পুলিশ জনতাকে ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি, রাবার বুলেট ও লাঠিচার্জ করে। রংপুর থেকে আসা বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত পৌনে ৯টা) জনতার বিক্ষোভ অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে জানতে নগরীর হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

যুবকের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার মারুফ হোসেন। তিনি বলেন, ‘কীভাবে তার মৃত্যু হয়েছে তা জানতে পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।’

মন্তব্য করুন


Link copied