আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২, দুপুর ০৪:১৩

প্রেস বিজ্ঞপ্তি: ১৭ ডিসেম্বর ২০২২, রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র ২০২২ইং সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে এই বার্ষিক সাধারণ সভায় আলোচ্যসূচী মোতাবেক বিগত ২০২০ এবং ২০২১ইং সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী ও প্রেসিডেন্ট কর্তৃক বার্ষিক প্রতিবেদন পেশ ছাড়াও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র ০১-০৭-২০২১ ইং থেকে ৩০-০৬-২০২২ ইং পর্যন্ত  ১২ মাসের নিরীক্ষিত বার্ষিক অডিট রিপোর্ট ও স্টেটমেন্ট অব একাউন্টস, অডিটর নিয়োগ, এবং ২০২২ইং সালের সংশোধিত ও ২০২৩/২০২৪ইং সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। অতঃপর  উপর্যুক্ত বিষয়সমূহ সঠিক থাকায় উপস্থিত সদস্যগণ সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করেন। 

সভাপতির অনুমতিক্রমে  বার্ষিক সাধারণ সভার বিভিন্ন পর্বের আলোচনায় অংশ গ্রহণ করেন রংপুর চেম্বারের সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রংপুর চেম্বারের সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, চেম্বারের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাহাঙ্গীর, চেম্বারের সাধারণ সদস্য শামীম তালুকদার, মোঃ আজিজুল্লাহ, নাফিছা সুলতানা, স্বপ্না রানী সেন, ডাঃ মোঃ তাজুল ইসলাম সরকার, সোহেল মোঃ নূর-ই-এলাহী, মোঃ তানবীর হোসেন আশরাফী, রেজ্জাকুল ইসলাম রাজ্জাক, রাশেদ রানা রাসু, মোঃ মতিউল ইসলাম, জিয়াউল কাদের মোঃ সেলিম, এ্যাডভোকেট মোস্তাফিজার রহমান। তারা প্রত্যেকেই রংপুর চেম্বারের কর্মকান্ডকে আরো বেশি গতিশীল ও ত্বরান্বিত করতে বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ ও প্রস্তাব রাখেন।

বার্ষিক সাধারণ সভায় রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, রংপুর চেম্বারের দরজা সব ব্যবসায়ীর জন্য খোলা। তাদের যে কোন সমস্যা সমাধানে পাশে থাকবে রংপুর চেম্বার। খাতভিত্তিক বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ ও দ্রুত সমাধানে কাজ করবে রংপুর চেম্বারের ২০টি স্ট্যান্ডিং কমিটি। ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে নানামুখী উদ্যোগের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে রংপুর চেম্বার।এছাড়া তিনি রংপুর বিভাগের উন্নয়ন, ব্যাংকিং খাত,তরুণ উদ্যোক্তা সৃষ্টি এবং সার্কভূক্ত দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে নতুন বছরে ওয়ার্কশপ/সেমিনার আয়োজনের মাধ্যমে রংপুর বিভাগের অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, বিদ্যমান পরিচালনা পর্ষদের মেয়াদকালে ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়ন কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার লক্ষ্যে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসন, বিভাগীয় প্রশাসন, আমদানি-রপ্তানি, ব্যাংকিং, ভ্যাট-ট্যাক্স ইত্যাদি সংক্রান্ত বিষয় নিয়ে বিভিন্ন সময়ে সভা/সেমিনারের আয়োজন করা হয়। এসব সভায় ব্যবসায়ী ও শিল্পপতিদের বিভিন্ন সমস্যা আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করেছি এবং ইতিমধ্যে অনেকগুলো সমস্যার সমাধান করেছি। এছাড়া তিনি দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সাথে মত বিনিময় সভার পাশাপাশি বাংলাদেশী পণ্যের রপ্তানি ও বিনিয়োগ আকর্ষণে লক্ষ্যে ইতিমধ্যে রংপুর চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে মর্মে সভাকে অবহিত করেন।  পরিশেষে তিনি রংপুর চেম্বারের গতি আরো ত্বরান্বিতকরণে উপস্থিত ব্যবসায়ী সমাজের সার্বিক দিক নির্দেশনা, মূল্যবান পরামর্শ ও সহযোগিতা কামনা করার পাশাপাশি বার্ষিক সাধারণ সভায় কষ্ট স্বীকার করে উপস্থিত হয়ে সভাকে সাফল্যমন্ডিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। 

বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন চেম্বারের সিনিয়র  ভাইস প্রেসিডেন্ট মোঃ আজিজুল ইসলাম মিন্টু, ভাইস প্রেসিডেন্ট মনজুর আহমেদ আজাদ, পরিচালকবৃন্দের মধ্যে মোঃ রিয়াজ শহিদ শোভন, মোঃ শাহজাহান বাবু, মোঃ আকবর আলী, মোঃ মোতাহার হোসেন মন্ডল মওলা, মোঃ ওবায়দুর রহমান রতন, মোঃ জাভেদ হাসান, অজয় প্রসাদ বাবন, খেমচাঁদ সোমানী রবি, পার্থ বোস, মোঃ জুলফিকার আজিজ খান ভুট্টু, মোঃ সাবিহুল হক, মোঃ আমজাদ হোসেন চৌধুরী, চেম্বার পরিচালনা পর্ষদের সাবেক কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, সাবেক নির্বাহী সদস্যবৃন্দ এবং রংপুর চেম্বারের জেনারেল ও এসোসিয়েট গ্রুপের সদস্য/সদস্যাবৃন্দ। বার্ষিক সাধারণ সভা শেষে র‌্যাফেল ড্র’র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  অনুষ্ঠানটি পরিচালনা করেন রংপুর চেম্বারের পরিচালক মোঃ ওবায়দুর রহমান রতন।

মন্তব্য করুন


Link copied