আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচনে মনোনয়ন ফরম নিলেন আ.লীগের মনোনিত প্রার্থী

রংপুর সিটি নির্বাচনে মনোনয়ন ফরম নিলেন আ.লীগের মনোনিত প্রার্থী

 width=
শিরোনাম: দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে       বঙ্গবন্ধু টানেলে দেশের অর্থনীতি আরও গতিশীল হবে: প্রধানমন্ত্রী       লালমনিরহাটে বিয়ে বাড়িতে ‘কীটনাশক মেশানো’ চা পানে অসুস্থ ১২ জন       মেক্সিকো ম্যাচ আর্জেন্টিনার জন্য ‘ফাইনাল’       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক      
 width=

রংপুর জেলা আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিনকে অব্যাহতি

শনিবার, ১৯ নভেম্বর ২০২২, বিকাল ০৬:৪১

স্টাফ রিপোর্টার: রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদকে সাময়িক অব‍্যহতি দেয়া হয়েছে। একই সঙ্গে দলীয় সভাপতির এই পদ থেকে কেন স্থায়ীভাবে তাকে অব‍্যহতি দেয়া হবে না, তা ১৫ দিনের মধ্যে অবগত করতে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। নেতৃবৃন্দের পরামর্শে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পযর্ন্ত দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, সম্প্রতি জেলা আওয়ামী লীগের ৫৩ জন সদস্য সভাপতি মমতাজউদ্দিন আহমেদের বিরুদ্ধে গুরুত্বর বেশকিছু অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে চিঠি দেন। অভিযোগগুলোর মধ্য ছিলো, জেলা পরিষদ নির্বাচন, হারাগাছ পৌরসভা নির্বাচন, বিভিন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ, দলীয় সভা-সমাবেশ ও কর্মসূচিতে অংশগ্রহণ না করা, কমিটির নিয়মিত সভা আহ্বান না করাসহ দলীয় নীতি-আদর্শপরিপন্থি আরও বেশকিছু সুনির্দিষ্ট অভিযোগের উল্লেখ রয়েছে চিঠিতে।

 width=

এই চিঠির প্রেক্ষিতে দলের নেতৃবৃন্দের পরামর্শে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল কমির রাজু সাধারণ সভা আহ্বান করেন। সভায় মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না। জেষ্ঠ্য সহ-সভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদের সভাপতিত্বে সভা শুরুর পর উপস্থিত নেতাকর্মীরা মমতাজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে অভিযোগগুলো উত্থাপন করে তার স্থায়ী বহিষ্কার দাবি করেন। 

সভার একাধিক সূত্র জানিয়েছে, মূলত  বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীনের সভাপতিত্বে ২০১৯ সালে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেয়া হয়।অথচ ভেঙে দেয়া ওই কমিটিকে নিয়েই অনিয়ম তান্ত্রিক ভাবে রংপুর জেলা আওয়ামী লীগকে পাশ কাটিয়ে মমতাজ উদ্দিন আহমেদ মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের অনুমতি নেন। ২০ নভেম্বর রোববার এই সম্মেলন অনুষ্ঠানের কথা থাকলেও তা স্থগিত করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।   

সভা শেষে জেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহসভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা আওয়ামী লীগের পদ থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া এবং ১৫ দিনের মধ্য কারণ দর্শনোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তবে মমতাজউদ্দিন আহমেদের অবর্তমানে সংগঠনের সভাপতির দায়িত্ব কে পালন করবেন, সে বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান অ্যাডভোকেট ইলিয়াস। তবে দলের গঠনতন্ত্র অনুযায়ী জেষ্ঠতার ভিত্তিতে সহসভাপতিগণই এই দায়িত্ব পালন করার কথা। শনিবারের সভায় মমতাজউদ্দিন আহমেদ উপস্থিত না থাকায় জেষ্ঠ সহসভাপতি হিসেবে অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সভাপতিত্ব করেন বলে জানা গেছে। 

এদিকে এ বিষয়ে মমতাজউদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবারের সভাটি করা হয়েছে তাকে না জানিয়ে। তিনি বলেন, যে সময় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেদের মধ্যেকার সব ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে দলের বিজয় নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন, দেশের এই ক্রান্তিকালে তখন এমন ঘটনা নেত্রীর বিরোধিতা । এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে তিনি যোগাযোগ করছেন বলে জানান।

মন্তব্য করুন


Link copied