আর্কাইভ  সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২ ● ১১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: কুড়িগ্রামে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ৬ শিক্ষক বরখাস্ত       রংপুর জেলা পরিষদ নির্বাচনে আ'লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় বাবলু বহিষ্কার        রংপুর ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার       সংবিধান অনুযায়ই যথা সময়ে নির্বাচন হবে- রংপুরে সমাজকল্যান মন্ত্রী       পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু      

রংপুর- ঢাকাগামী বাস চলাচল বন্ধ  

মঙ্গলবার, ৫ এপ্রিল ২০২২, দুপুর ০১:২৩

মহানগর প্রতিনিধি: পূর্ব ঘোষণা ছাড়াই বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। হঠাৎ শুরু হওয়া এই কর্মবিরতিতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ। 

মঙ্গলবার (৫ এপ্রিল) ভোর ছয়টা থেকে এই কর্মবিরতি পালন করছে শ্রমিকেরা। দুপুর এগারোটা পর্যন্ত রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড হতে কোনো দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে কর্মবিরতির আওতামুক্ত রয়েছে এনা পরিবহন এবং শাহ্ ফতেহ আলী পরিবহন।

এদিকে কর্মবিরতির বিষয়টি অস্বীকার করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ।

সকালে সরেজমিনে দেখা গেছে, কামারপাডা ঢাকা কোচ স্ট্যান্ডে অলস সময় কাটাচ্ছেন চালক ও শ্রমিকরা। কাউন্টার থেকে টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ শুরু হওয়া বাস চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছেন আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা। 

হানিফ পরিবহনের লিটন, কলারবয় রকিসহ বেশ কয়েকজন শ্রমিক জানান,  বেতন-ভাতা বৃদ্ধি, সড়কে পুলিশি হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে তারা ভোর থেকে কর্মবিরতি পালন করছেন। এনিয়ে ঢাকায় দুপুর বারোটায় পরিবহন মালিক ও শ্রমিকেরা বৈঠকে বসার কথা রয়েছে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

হঠাৎ এমন কর্মবিরতি সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়েছে বলে অভিযোগ করেন এসআর পরিবহনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট কেটে রাখা মারুফ হোসেন। তিনি বলেন, পরিবার নিয়ে ঢাকায় যেতে গতকাল সোমবার রাতে টিকিট কেটেছি। কিন্তু সকালে কোচ স্ট্যান্ডে এসে শুনেছি বাস চলাচল বন্ধ রয়েছে। এখন হঠাৎ করে অন্য পরিবহনে যাওয়াটা তো কষ্টকর হয়ে দাঁড়ালো। 

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ বলেন, বাস চলাচল বন্ধ রাখার সঠিক কারণ আমার জানা নেই। ঢাকায় খোঁজ নিয়ে জানতে হবে। আমরা চাই না রমজান মাসে পরিবহনের জন্য মানুষের কষ্ট হোক।

মন্তব্য করুন


Link copied