আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, বিকাল ০৭:৪৪

ডেস্ক: যাত্রী সংকটে রংপুর-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে সৃষ্ট আতঙ্কের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে ধারণা বাস সংশ্লিষ্টদের। শুক্রবার সকালে কয়েকটা বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে অর্ধেকে নেমে আসে বাস ছাড়ার পরিমাণ।

রংপুর নগরীর কামারপাড়াস্থ ঢাকা বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, অন্যান্য দিনে বাসস্ট্যান্ড খালি থাকলেও আজ যাত্রা বাতিল করায় স্ট্যান্ডে রয়েছে বাসের সারি। স্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষমাণ রংপুর নগরীর পশ্চিম নীলকণ্ঠ এলাকার মানিক মিয়া জানান, ঢাকায় ডাক্তার দেখাতে যাবেন। ডাক্তারের সিরিয়ালও নেওয়া আছে। সকাল ১১টার বাসের অগ্রিম টিকিট নেওয়া ছিল। কিন্তু আশানুরূপ যাত্রী না থাকার অজুহাতে বেলা ১২টায়ও বাস ছেড়ে যায়নি। 

কাউন্টারে বাস ছাড়ার অপেক্ষায় থাকা বকুল ও শিমুল জানান, রংপুরে নানা বাড়িতে বেড়াতে এসেছিলেন। ঢাকায় ফিরতে বাসস্ট্যান্ডে এসেছেন। কিন্তু  বাস ছাড়ছে না।

এদিকে বাস কাউন্টারগুলো থেকে বলা হচ্ছে, বাস চলাচলে মালিক-শ্রমিক কিংবা প্রশাসনের পক্ষ থেকে  কোন বাধা নেই। তবে যাত্রী না থাকায় বাস চলাচল সীমিত হয়ে গেছে।  এনা পরিবহনের ব্যবস্থাপক রেজাউল ইসলাম রতন জানান, সকালে যাত্রী থাকায় দুটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। দুপুরের পরের সিডিউল গুলোতে যাত্রী না থাকায় বাস ছেড়ে যাচ্ছে না। 

একই ধরণের কথা জানান শ্যামলী পরিবহনের আসলাম ইসলাম। অন্যদিকে রংপুর জেলা মটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক জানান, বাস চলাচল স্বাভাবিক রয়েছে। বাস চলাচলে কোন বিধি নিষেধ নেই। আতঙ্কে লোকজন এই সময়ে ঢাকায় যেতে চাচ্ছেন না। আর অল্প যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে বাস ছেড়ে গেলেও লোকসান হবে।

মন্তব্য করুন


Link copied