আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল      

রংপুর নগরীর আইন-শৃংখলা মনিটরিং করতে সিসি ক্যামেরা

সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:৩০

প্রেস রিলিজ: অদ্য ২৮/০২/২০২২ খ্রি. ১১.৩০ ঘটিকায় রংপুর মেট্রোপলিটন পুলিশ এর ট্রাফিক বিভাগ কার্যালয়ে মেট্রোপলিটন পুলিশের পরিকল্পনা ও 'মায়া সাইবার ওয়ার্ল্ড' এর কারিগরি সহযোগিতায় রংপুর মহানগরী এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বিক আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব মোঃ মেহেদুল করিম পিপিএম, সম্মানিত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) জনাব মোঃ আবু বকর সিদ্দিক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) জনাব মোঃ মহিদুল ইসলাম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব কাজী মুত্তকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জনাব মোঃ আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মোঃ মেনহাজুল আলম, উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) জনাব মোঃ আবু সাইম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারবৃন্দসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং কারিগরি সহায়তা প্রদানকারী 'মায়া সাইবার ওয়ার্ল্ড' এর প্রতিনিধি জনাব শাথিল বিন আনোয়ার ও 'মায়া সাইবার ওয়ার্ল্ড' এর এজিএম জনাব বিশ্বজিৎ সরকার শিমুল।

এ সময় কমিশনার মহোদয় বলেন যে, “রংপুর মহানগরীর অপরাধ দমন, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা রক্ষায় একটি নতুন মাত্রা যোগ হলো আজ। আমরা ইতোপূর্বে যে উদ্যম নিয়ে রংপুর মহানগরীর যানজট নিরসন, অপরাধ দমন ও আইন-শৃংখলা রক্ষায় নিরলসভাবে কাজ করে এসেছি, আগামীতেও আমরা সকলের সহযোগিতায় একইভাবে এ মহানগরীর জন্য কাজ করে যাব”।

উল্লেখ্য, রংপুর মহানগরী এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে শৃংখলা রক্ষা, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা সমুন্নত রাখার লক্ষ্যে 'মায়া সাইবার ওয়ার্ল্ড' এর কারিগরি সহযোগিতায় রংপুর মহানগরীর ১৮ টি গুরুত্বপূর্ণ স্থানে ৬৪ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নতুনভাবে সর্বমোট ২৫৬ টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করার প্রক্রিয়া চলমান রয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রম তদারকির সার্বিক দায়িত্বে রয়েছেন উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মেনহাজুল আলম, ট্রাফিক বিভাগ, রংপুর মেট্রোপলিটন পুলিশ। আরো উল্লেখ্য যে, ইতঃপূর্বে রংপুর মহানগরীর অন্যান্য জনগুরুত্বপূর্ণ স্থানে রংপুর সিটি কর্পোরেশন এর সহায়তায় দুই শতাধিক সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied