আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

রংপুর সিটি নির্বাচনের আগে সম্মেলনে দলের শক্তি জানান দিবে জাতীয় পার্টি

সোমবার, ২৪ অক্টোবর ২০২২, বিকাল ০৫:৪৭

মমিনুল ইসলাম রিপন: মঙ্গলবার রংপুর মহানগর জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলন। এতে নগরীর ১৫ হাজারেরও বেশি নেতাকর্মীদের সমাগম ঘটানোর টার্গেট মহানগর কমিটির। এদিকে সম্মেলনকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে দলীয় নেতাকর্মীরা। প্রতিদিন নগরীতে প্রচার মিছিল করছে বিভিন্ন অঙ্গসংগঠন। নগরজুড়ে ব্যানার- ফেস্টুন লাগানোসহ তোরণ নির্মান করেছেন নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুর ২টায় নগরীর পাবলিক লাইব্রেরী মাঠে অনুষ্ঠিতব্য এ সম্মেলনকে সফল করতে সকল প্রস্তুতি সম্পন্নের কথা জানিয়েছে মহানগর জাতীয় পার্টি। সিটি নির্বাচনের আগে এ সম্মেলনের মাধ্যমে দলের শক্তি জানান দেবে জাতীয় পার্টি বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ওদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে দল থেকে অব্যহতি পাওয়া মসিউর রহমান রাঙ্গা’র কুরুচিপূর্ণ মন্তব্যে ক্ষোভ বিরাজ করছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে। জিএম কাদেরের নেতৃত্বে রংপুরসহ সারাদেশে জাতীয় পার্টির কার্যক্রম চলবে বলে মন্তব্য করেছে নেতাকর্মীরা। 

দলীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে সভাপতি এবং জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির আহমেদকে সাধারণ সম্পাদক করে মহানগর জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়। এরপর ২০১৯ সালের ২৬ আগস্ট ওই কমিটির মেয়াদ আরও দু’বছর বাড়ায় কেন্দ্রীয় কমিটি। ওই কমিটি দায়িত্ব পাওয়ার পর নগরীর ৩৩টি ওয়ার্ডে জাতীয় পার্টির ওয়ার্ড কমিটি গঠনের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করে। তবে ওয়ার্ড কমিটি গঠন করা হলেও নগরীর ৬টি থানা কমিটি গঠন করতে পারেনি মহানগর জাতীয় পার্টি। সম্মেলনে জাতীয় পার্টির নতুন কমিটি গঠনের কথা রয়েছে। সম্মেলনের মাধ্যমে দলকে আরও চাঙ্গা করে আসন্ন সিটি নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী, বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে পূনরায় ক্ষমতায় বসাতে চান জাপা নেতারা। এদিকে মহানগর জাতীয় পার্টির সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিন সন্ধ্যার পর ছাত্র সমাজ, মহানগর যুব সংহতি, শ্রমিক পার্টিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সম্মেলন সফলে নগরীতে প্রচার মিছিল করছে। 

সরেজমিনে দেখা যায়, রংপুর নগরীর টাউন হল গেট, পায়রা চত্ত্বর, শাপলা চত্ত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নেতাকর্মীরা সম্মেলনের প্রচারে ফেস্টুন লাগিয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ের গেটের কাছে ও টাউন হল গেটে সম্মেলনের তোরণ লাগানো হয়েছে। পাবলিক লাইব্রেরী মাঠে মঞ্চ তৈরী হয়ে গেছে। সোমবার দুপুরে মাইক ও প্যান্ডেলের পর্দা লাগানোর কাজ চলছিল। দলীয় নেতা-কর্মীরা পাবলিক লাইব্রেরী মাঠে অবস্থান করে সম্মেলন অনুষ্ঠানে কাজের তদারকি করছেন। সেই সাথে ব্যান্ডপার্টির তালে নগরজুড়ে সম্মেলন নিয়ে প্রচারণা চলছে। মঙ্গলবার বেলা ২টায় রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশিদ এমপি, অ্যাড. সালমা ইসলাম এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মুজিবুল হক চুন্নু এমপি। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখবেন, অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ নান্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক।

মহানগর জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত জীবন বলেন, মহানগর জাতীয় পার্টির সম্মেলনকে ঘিরে ছাত্রসমাজের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। আজ (সোমবার) সন্ধ্যার পর নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয় থেকে মহানগর ছাত্র সমাজ একটি প্রচার মিছিল করবে। মঙ্গলবার দুপুর ১টায় নগরীর শাপলা চত্ত্বর থেকে মহানগর ছাত্র সমাজের ৩ হাজার নেতাকর্মীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে আমরা পাবলিক লাইব্রেরীর সম্মেলনে যোগ দেব।   

রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির বলেন, জাতীয় পার্টির দূর্গ রংপুরে জাতীয় পার্টি অনেক শক্তিশালী। আমাদের ৩৩টি ওয়ার্ডে সক্রিয় ও শক্তিশালী কমিটি রয়েছে। মহানগর জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলনে মহানগর কমিটির নতুন সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনা করা হবে। আমরা সম্মেলনের পর ৬টি থানার কমিটি গঠন করে মহানগর জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করা হবে। 

এছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীকে জয়ী করাতে আমাদের ১৯২টি সেন্টার কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের দিক নির্দেশনা অনুযায়ী আগামীতে আমরা পদক্ষেপ গ্রহণ করবো। 

মহানগর জাতীয় পার্টির সভাপতি, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন,সম্মেলনকে ঘিরে মহানগরের নেতাকর্মীরা আজ উজ্জীবিত। পার্টি চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে আগামী দিনে দেশের যে কোন সংকট মোকাবেলায় কাজ করবে জাতীয় পার্টি। দলকে নিয়ে ষড়যন্ত্রকারীদের কঠিন জবাব দিতে প্রস্তুত মহানগর জাতীয় পার্টি। 

তিনি আরও বলেন, এ সম্মেলনে কেন্দ্রীয় নেতারা যে বার্তা দিয়ে যাবেন, তা তৃণমূলের নেতাকর্মীরা পালন করে দল ও দেশকে এগিয়ে নিয়ে যাবে। তাই আমাদের কাছে এ সম্মেলন অনেক গুরুত্বপূর্ণ। সম্মেলনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। 

মন্তব্য করুন


Link copied