আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, বিকাল ০৬:০০

স্টাফ রিপোর্টার: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের মাঝে শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা ১১টায় রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতীক বরাদ্দ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা যুগ্ম সচিব আবদুল বাতেন আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দের ঘোষণা দিয়ে প্রার্থীদের কাছে প্রতীক বরাদ্দের কাগজ তুলে দেন।

আওয়ামী লীগ প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা, জাসদ প্রার্থী শফিয়ার রহমান, ইসলামী আন্দোলনের প্রার্থী আমিরুজ্জামান পিয়ালসহ ৯ মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এ সময় রিটার্নিং কর্মকর্তা আবদুল মতিন সব প্রার্থীকে নির্বাচনের আচরণবিধি মেনে নির্বাচনি প্রচারণা চালানোর অনুরোধ জানান। তিনি বলেন, নির্বাচনে কোনও ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। শুক্রবার থেকে ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কি-না তা পর্যবেক্ষণ করবেন। নির্বাচনে কোনও প্রার্থী মিছিল বা শোডাউন করতে পারবে না। করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সঙ্গে তার প্রার্থিতাও বাতিল হতে পারে।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, কোনও প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনসহ কোনও প্রার্থীর কোনও অভিযোগ থাকলে তা প্রমাণসহ লিখিত আকারে তার কাছে জমা দিতে হবে। অন্যথায় সেই অভিযোগ গ্রহণ করা হবে না। এ সময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহাতাব উদ্দিনসহ ঊর্ধ্বতন নির্বাচন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

প্রতীক বরাদ্দ পেয়ে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা নগরীর ঐতিহ্যবাহী মসজিদ কেরামতিয়া জামে মসজিদে নফল নামাজ আদায় করে নগরীর দর্শনা এলাকায় জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচ এম এরশাদের কবর জিয়ারত করেন। এরপর নগরীর লালবাগ এলাকায় তার অস্থায়ী নির্বাচন কার্যালয়ে নির্বাচনি ইশতেহার পাঠ করেন। ২৮ দফার সংবলিত ইশতেহারে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা ইভিএম মেশিনে যেহেতু সব কেন্দ্রেই ভোটগ্রহণ করা হবে- সে কারণে ভোটারদের ইভিএমে ভোট দানে প্রশিক্ষণ দেওয়ার দাবি জানান। 

আওয়ামী লীগ মেয়র প্রার্থী হোসনে আরা ডালিয়া নৌকা প্রতীক বরাদ্দ পেয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নগরীর ডিসির মোড়ে জাতীর জনক বঙ্গবন্ধু ম্যুরালে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। দুপুর সাড়ে ১২টায় নগরীর বেতপট্টির মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ২৯ দফা সংবলিত ইশতেহার পাঠ করেন।

মন্তব্য করুন


Link copied