আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচন: জাপা প্রার্থী নিয়ে নগরীতে ধুম্রজাল

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, রাত ১১:৫৯

 মমিনুল ইসলাম রিপন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন এ নিয়ে ধুম্রজাল তৈরী হয়েছে। কে জাতীয় পার্টির প্রার্থী এনিয়ে রবিবার সারাদিন নগরীতে নানান ধরনের গুজব ছড়িয়েছে। কেউ বলছেন জাতীয় পার্টির চিফ প্যাট্রন ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বাংলাদেশে এসে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে জিএম কাদের পন্থি সদ্য সাবেক হওয়া মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফাকে লাঙল প্রতীক দিয়েছেন। তবে রওশন পন্থি নেতারা এই দাবি নাকচ করে দিয়ে বলেছেন জাতীয় পার্টির প্রার্থী এখন চ‚ড়ান্ত হয়নি। তবে কে হচ্ছেন জাতীয় পার্টির প্রার্থী তা নিয়ে দিনভর রংপুর চলেছে জল্পনা- কল্পনা। দেখা দিয়েছে ধু¤্র্রজাল।

 রবিবার দুপুরে হঠাৎ করে জাপার মেয়র প্রার্থী হিসেবে মোস্তাফাকে ঘোষণা দেয়া হয়েছে বলে ব্যাপক প্রচারণা শুরু হয় নগরীতে। গণ মাধ্যমে বিষয়টি প্রকাশ পায়। এই খবরে জাতীয় পার্টির কাদের পন্থিরা বেশ উল্লসিত বোধ করে একে অপরে মিষ্টমুখও করাতে দেখা গেছে। তবে কাদের পন্থিদের এই দাবি প্রত্যাখ্যান করেছে রওশন পন্থিরা। তারা বলছেন এখন পর্যন্ত প্রার্থী চ‚ড়ান্ত করা হয়নি। সংবাদটি সত্যতা জানতে সাংবাদিকরা বিভিন্নভাবে ছোটাছুটি করেন।

জাপা প্রেসিডিাম সদস্য,মেয়র প্রার্থী মোস্তাজিার রহমান মোস্তফা বলেন, আমাকে রওশন এরশাদ মনোনয়ন দিয়েছেন কী না আমি এখন পর্যন্ত এ বিষয়ে জানিনা। তবে তিনি আগেই লাঙল প্রতীক চেয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। 

অপরদিকে রওশন পন্থি নেতা হিসেব পরিচিত দল থেকে বহিস্কৃত জাতীয় পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান বলেন, জাতীয় পার্টির প্রার্থী এখন পর্যন্ত চ‚ড়ান্ত হয়নি। জিএম কাদের পন্থিরা একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠিয়েছে। ওই বিজ্ঞপ্তির সাথে রওশন এরশাদের কোন সম্পর্ক নেই। আমরা বসে সিদ্ধান্ত নিব সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন। 

এদিকে রওশন পন্থি হিসেবে পরিচিত মেয়র পদ প্রত্যাশি সাবেক পৌর মেয়র আব্দুর রউফ মানিক বলেন, আমি বর্তমানে ঢাকায় রয়েছি। আশা করি আমাকেই লঙল প্রতীক দেয়া হবে। 

মন্তব্য করুন


Link copied