আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জামায়াত নেতা বেলাল

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, সকাল ০৯:৪৬

ডেস্ক: রংপুর সিটি করপোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ালের জামায়াতের প্রার্থী জেলা জামায়াত ইসলামির সাবেক আমির মাহবুবার রহমান বেলাল। সোমবার সন্ধ্যায় তিনি এই ঘোষণা দেন। 

নির্বাচন থেকে সরে যাওয়া প্রসঙ্গে মাহবুবার রহমান বেলাল বলেন, এই সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  তাই দলীয় সিদ্ধান্ত মোতাবেক তিনি নির্বাচন করবেন না। এর আগে তিনি নির্বাচনে অংশগ্রহণ করার লক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে তিনি মনোনয়নপত্র জমা দিবেন না বলে জানান। 

এদিকে শ্রমিক লীগ নেতা এম.এ. মজিদ নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। অন্যদিকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি,   সদ্য সাবেক হওয়া মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির বহিস্কৃত ভাইস চেয়ারম্যান, সাবেক পৌর মেয়র একেএম আব্দুর রউফ মানিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর মহানগর সভাপতি আমিরুজ্জামান পিয়াল, মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, মেট্রোপলিটন কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা ডেইরী ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি লতিফুর রহমান মিলন, জাকের পার্টির নেতা খোরশেদ আলম ও ব্যবসায়ী মেহেদী হাসান বনি। 
এছাড়া আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, স্বেচ্ছাসেবক লীগের আতাউর জামান বাবু, জাসদের মো. সফিয়ার রহমান, স্বতন্ত্র মো. আবু রায়হান, খেলাফত মজলিসের মো. তৈহিদুর রহমান মন্ডল। 

সোমবার সন্ধ্যা পর্যন্ত সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ পর্যন্ত মনোনয়নপত্র  দাখিল করেছেন ১৮৯ জন প্রার্থী। নির্বাচনে অংশ নিতে এ পর্যন্ত  ২৮৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সংরক্ষিত আসনের কাউন্সলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৭০ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ২০৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মন্তব্য করুন


Link copied