আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচন: ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল 

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, বিকাল ০৭:৫০

মমিনুল ইসলাম রিপন: রংপুর সিটি কর্পোরেশ নির্বাচনে দশ মেয়র প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) মনোয়নপত্র দাখিলের শেষ দিনে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও স্বতন্ত্র প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেন। মেয়র পদে মনোনয়পত্র দাখিল করেছেন, আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আতাউর জামান বাবু, স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন, মেহেদী হাসান বনি, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল, জাসদের শফিয়ার রহমান ও জাকের পার্টির খোরশেদ আলাম। এছাড়া মঙ্গলবার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৯৮ জনসহ মোট ২৭৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন।   

 width=

বেলা সাড়ে ১২টায় দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে আসেন জাতীয় পার্টির প্রার্থী, দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তার সাথে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টুসহ অন্যরা।  দুপুর ২টায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. ইলিয়াস আহমেদ, যুগ্ম সম্পাদক রোজী রহমান, সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সহ-সভাপতি আবুল কাশেমসহ অন্যরা।

মনোনয়ন জমা দেয়ার পর জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ইভিএম যেহেতু একটি যন্ত্র তাই এটি নিয়ে শংঙ্কা তো রয়েই যায়। এ নির্বাচনে পেশী শক্তি, কালো টাকার ছড়াছড়ি বন্ধে নির্বাচন কর্মকর্তাদের কঠোর হতে হবে এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে হবে। আমরা চাই একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হোক। 

আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, নৌকায় ভোট দিতে রংপুরের নির্বাচনের দিনক্ষন গুনছেন। তারা নগরীর উন্নয়নে এবার নৌকার বিজয় দেখতে চায়। নগরের মানুষ আমার শক্তি। তারা সিটি নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন। 

এদিকে রংপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দিয়ে সংবাদ সম্মেলন করেছেন মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক কাওসার জামান বাবলা। মঙ্গলবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টার মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, যে নির্বাচন ইভিএম এ হবে সে নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনও সম্ভাবনা নেই। ইভিএম এ ভোট চুরির অনেক উদাহরণ আছে। রসিক নির্বাচনে অংশ নেয়ার জন্য আমার দল থেকে অনুমতি না পাওয়ায় আমি এবার নির্বাচনে যাচ্ছি না। উল্লেখ্য, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফশীল অনুযায়ী আগামী ১ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ৮ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৭ ডিসেম্বর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

মন্তব্য করুন


Link copied