আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচন ; ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ এর ইশতেহার ঘোষণা

বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, বিকাল ০৭:৫৬

হাসান আল সাকিব: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ এর নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৩০ নভেম্বর) রাতে নগরীর পার্কের মোড়ে এক রেস্টুরেন্টের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার তুলে ধরেন তিনি। 

লিখিত ইসতেহার এ নেছার আহমেদ বলেন,রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮ নং ওয়ার্ডে সেবক হিসাবে কাউন্সিলর পদে নির্বাচিত হলে কাউন্সিলর অফিসের সামনে একটি অভিযোগ বক্স স্থাপন করবো। প্রতি মাসেই জমানো অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। অত্র ওয়ার্ডের সকল শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময়ের মাধ্যমে একটি ওয়ার্ড উন্নয়ন কমিটি গঠন করবো। স্বল্প মেয়াদী /মধ্য মেয়াদী/ দীর্ঘ মেয়াদী উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন করবো । নতুন নতুন রাস্তার কাজ, ড্রেনের ব্যবস্থা এবং পুরাতন রাস্তার সংস্কার কাজ অগ্রাধিকারের ভিত্তিতে সু-সম্পন্ন করবো।অত্র ওয়ার্ডের অবহেলিত পাড়া/মহল্লার রাস্তা, ড্রেন, ও অন্যান্য নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির ব্যবস্থা করবো। বিভিন্ন বিচার/সালিসের ক্ষেত্রে পাড়া/মহল্লার মসজিদ কমিটির সভাপতি/সাধারন সম্পাদক/খতিব/ইমাম/শিক্ষক এবং এলাকার গণ্য-মান্য ব্যক্তিদেরকে নিয়ে কমিটি করার মাধ্যমে সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো।জন্ম নিবন্ধন সনদ, মৃত্যু নিবন্ধন সনদ, ওয়ারিশন সনদ, ট্রেড লাইসেন্স, জাতীয়তার সনদসহ সকল প্রকার সেবা শুধুমাত্র সরকারি ফি নিয়ে সরবরাহ করা হবে। এসব সেবা প্রাপ্তি সহজ করে জনগনের দোরগোড়ায় পৌছানো হবে।বয়স্ক ভাতা/ বিধবা ভাতা/ প্রতিবন্ধী ভাতা জরিপের মাধ্যমে যাদের প্রাপ্য শুধু তাদেরকেই প্রদান করবো। আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা সহ, বাজারে ডাস্টবিন এবং পাবলিক টয়লেটের ব্যবস্থা করবো ।

 

তিনি ইশতেহারে আরও বলেন, ছিনতাই এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিরসনের জন্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামের স্থাপন করবো । ডেঙ্গু, চিকনগুনিয়া রোগ থেকে জনসাধারনকে রক্ষা করতে মশক নিধনের ব্যবস্থা করবো । অবহেলিত, বঞ্চিত, ভিক্ষুক, এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের জন্য বিশেষ প্রণোদনার ব্যবস্থা করবো ।কবরস্থান/ঈদগাহমাঠ/শ্মশানঘাট উন্নয়ন ও সংস্কারের ক্ষেত্রে আমার নিজস্ব অনুদান এবং সিটি কর্পোরেশনের অনুদান প্রদানের ব্যবস্থা করবো ।

 মসজিদ/মাদ্রাসা/মন্দির/এতিমখানা উন্নয়ন ও সংস্কার করার ক্ষেত্রে আমার ব্যক্তিগত অনুদান এবং সিটি কর্পোরেশনের এর মাধ্যমে অনুদান প্রদানের ব্যবস্থা করবো।বাৎসরিক ১বার ইসলামী জলসা/ওয়াজ মাহফিলের ব্যবস্থা করবো।ওয়ার্ডের যতগুলো স্কুল কলেজ আছে শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধির জন্য মনিটরিং এর ব্যবস্থা করবো।গরীব মেধাবী শিক্ষার্থীরা যাতে পড়ালেখা চালিয়ে যেতে পারে এজন্য আমার পূর্ণাঙ্গ সহযোগিতা থাকবে। যুব সমাজকে মাদক ও অনৈতিক কার্যকলাপ থেকে দূরে সরিয়ে আনতে পাড়া মহল্লার ক্লাব/সামাজিক সংগঠনগুলোকে পৃষ্ঠপোষকতা দেয়ার মাধ্যমে তাদেরকে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত করবো। প্রতি বছরে ১বার যুব সমাজকে উজ্জীবিত করার জন্য কাউন্সিলর কাপ ক্রিকেট পুর্ণামেন্টের ব্যবস্থা করবো। এবং অন্যান্য মৌসুমী খেলাগুলোকেও পৃষ্ঠপোষকতা দেয়া।“সোনালী স্বপ্ন ক্লাব” ঘর নির্মানের মাধ্যমে স্থানীয় যুব সমাজ এবং ক্লাবের সকল প্রাক্তন সদস্যদের নিয়ে সামাজিক, শিক্ষামুলক ও বিনোদনমূলক বিভিন্ন কর্মসূচীর ব্যবস্থা করবো । 

নেছার আহমেদ বলেন, পরিশেষে আপনারা আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি সুখে দুঃখে পাশে থেকে উপরোক্ত কাজগুলি বাস্তবায়ন করব, এবং নাগরিক অধিকার বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দিব ইনশাআল্লাহ। মহান আল্লাহ যেন আমাকে তৌফিক দান করেন, আমিন। আমি সকলের দোআ ও সহযোগিতা কামনা করছি।

মন্তব্য করুন


Link copied