আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সম্ভাবনা নেই- টিপু মুন্সি

সোমবার, ২১ মার্চ ২০২২, বিকাল ০৬:১০

ঠাকুরগাঁও প্রতিনিধি: আমাদের পর্যাপ্ত মজুদ রয়েছে, রমজানে ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি হবে না উল্লেখ করে বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন, রমজানের শুরুতে ক্রেতারা অনেক পণ্য কিনে মজুদ করে। আমরা যদি রমজানের শুরুতে বেশি পণ্য ক্রয় না করি তাহলে দাম বৃদ্ধির কোন সুযোগ নেই। এছাড়াও আমাদের কাছে পর্যাপ্ত মজুদ রয়েছে। ভ্যাট তুলে নেওয়ার পরে তেলের দাম নিম্মমূখী।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরে টিসিবির পন্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলোচনায় এসব কথা বলেন তিনি।

টিপু মুন্সি আরো বলেছেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধের বিষয়ে আমরা প্রভাব বিস্তার করতে পারিনা। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কম ফেলানো যায়। যেটি আমরা লক্ষ্য করছি তাদের যুদ্ধের কারনে জ্বালানি তেলের বাজারে প্রভাবের সম্ভবনা রয়েছে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম এখন চেস্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করা।

তিনি আরো বলেন, সারাদেশে টিসিবির পন্য বিক্রয় করা হচ্ছে। কথাও কোন অনিয়ম হলে সংশ্লিস্ট জেলা প্রশাসক ব্যবস্থা নিবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রনে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোন ব্যবসায়ী মজুদ করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সরকার সব সময় চেষ্টা করছে জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে যেন বাজারে দাম নিয়ন্ত্রন থাকে।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি শহরের বিডি হলে পারিবারিক কার্ডের মাধ্যমে টিসিবি’র পণ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার, সদর উপজেলার চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, মেয়র আঞ্জুমান আরা বন্যা সহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মন্তব্য করুন


Link copied