আর্কাইভ  শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২ ● ২৬ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

 width=
শিরোনাম: রংপুরে ট্রাকের চাপায় এইচএসসি পরীক্ষার্থী নিহত       বিশ্বকাপ শেষ ব্রাজিলের, স্বপ্নভঙ্গ টাইব্রেকারে       রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন       বেগম রোকেয়া দিবসে নীলফামারীতে ৩৪জন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন       নীলফামারীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত      
 width=

রসিক নির্বাচন: মেয়র পদে ৮ জনসহ ২৩৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

বুধবার, ২৩ নভেম্বর ২০২২, দুপুর ১০:২৬

মমিনুল ইসলাম রিপন: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশ নিতে ২৩৭ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মঙ্গলবার মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২০ জন মনোনয়ন কিনেছেন। এ নিয়ে মেয়র পদে ৮, সাধারণ কাউন্সিলর পদে ১৭০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। গত ১৫ দিনে মোট ২৩৭ জন মনোনয়নপত্র কিনেছেন।

মঙ্গলবার সকালে মেয়র পদে রওশন এরশাদের পক্ষের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক পৌর মেয়র ও জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান একেএম আব্দুর রউফ মানিক। এছাড়া সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ১৩ এবং সংরক্ষিত কাউন্সিলর (নারী) পদে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থী ও তাদের সমর্থকরা আচরণবিধি মেনে কোনো শোডাউন ছাড়াই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।

এর আগে বর্তমান মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর মহানগরের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান পিয়াল, স্বতন্ত্র হিসেবে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জামায়াতে ইসলামীর রংপুর মহানগরের সাবেক আমির অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল, তরুণ ব্যবসায়ী মেহেদী হাসান বনি ও খোরশেদ আলম মনোনয়নপত্র কিনেছেন।

এবার তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ করা হবে।  

মন্তব্য করুন


Link copied