আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: সংবিধান অনুযায়ই যথা সময়ে নির্বাচন হবে- রংপুরে সমাজকল্যান মন্ত্রী       পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত      

র‌্যাব ১৩, রংপুর কর্তৃক ভূয়া বিজিবি অধিনায়ক পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

মঙ্গলবার, ৩ মে ২০২২, বিকাল ০৫:১৭

প্রেস বিজ্ঞপ্তি: গত ০৭ এপ্রিল ২০২২ তারিখ বেলা ০২.০০ ঘটিকায় মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি ভূয়া অধিনায়ক, তিস্তা বজিবি ব্যাটালিয়ন (৬১ বিজিবি) পরিচয়ে গরু নিলামে বিক্রয় হবে মর্মে তিস্তাএলাকার বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানদের ফোন দিয়েসিডিউল কেনার জন্য ৪,৫০০/- টাকা করে বিকাশে পরিশোধ এর মাধ্যমে বিকাল ০৪.০০ ঘটিকার সময়বিজিবি ব্যাটালিয়নে এসে বাকী টাকা পরিশোধ করে গরু নিয়ে যেতে বলে।

পরবর্তীতে যথারীতি স্থানীয় চেয়ারম্যানগন বিজিবি ব্যাটালিয়নে আসলে জানা যায় সম্পূর্ন ঘটনা ভূয়া এবং প্রতারক চক্রের কাজ। উক্ত ঘটনার প্রেক্ষিতে ১০ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখে বিজিবি তিস্তা ব্যাটালিয়ন কর্তৃপক্ষবাদী হয়ে হাতিবান্ধা থানায় ০১টি প্রতারণা মামলা দায়ের করে। অত্র মামলায় উল্লেখিতভূয়া বিজিবি অধিনায়ক পরিচয়দানকারী মূল আসামীকে গ্রেফতারের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৩, রংপুর বরাবর অধিযাচন পত্র দায়ের করেন। অধিযাচন পত্রের ভিত্তিতে তথ্য উপাত্ত গুলো বিবেচনায় এনে সিপিএসসি, র‌্যাব-১৩, রংপুর তাৎক্ষনিক ছায়া তদন্ত শুরু করে এবং জড়িত ব্যক্তিকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

পবরর্তীতে সিপিএসসি, র‌্যাব-১৩, রংপুর ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ০২ মে ২০২২ খ্রিঃ তারিখে সময় ১০.১৫ ঘটিকার সময়  রংপুর মহানগরীর পরশুরাম থানাধীন০৬নং ওয়ার্ড এর কুবারু কলেজ পাড়াস্থ এলাকায় অভিযান পরিচালনা করে লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার মামলা নং-১০/৯৪, তারিখ-১০/০৪/২০২২, ধারা- ১৭০/৪১৯ এর পেনাড কোড ১৮৬০ এর এজাহারে বর্ণিত মোবাইল নম্বর ব্যবহারকারী ভূয়া অধিনায়ক পরিচয়দানকারী মোঃ বাবুল খান (৬২), পিতা-মৃত আব্দুস ছাত্তার খান, জেলা- রংপুর’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত প্রতারক বিভিন্ন ব্যক্তিদের সাথে প্রতারনার কথা স¦ীকার করে। তার সাথে জড়িত অন্যান্য প্রতারককে  আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে। আটককৃত প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার মামলা মূলে হস্থান্তর করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied