আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

লালমনিরহাটে অস্ত্র মামলায় ভারতীয় নাগরিকসহ দুইজনের ২০ বছরের কারাদণ্ড

মঙ্গলবার, ৯ নভেম্বর ২০২১, বিকাল ০৫:৪৯

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অস্ত্র মামলায় ভারতীয় নাগরিকসহ দুইজনকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মিজানুর রহমান রায় প্রদান করেন।

তারা হলেন, ভারতের পশ্চিম বঙ্গের আলীপুর জেলার জয়গা থানার ঝরনাবস্তি এলাকার বাবুল মিয়ার পুত্র আমিনুর মাতব্বর(৩০) ও পাটগ্রামের জগেতবের ইউনিয়নের শাহআলমের ছেলে আব্দুর রশিদ (৩২)।

আদালত সুত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জানুয়ারী গোপন সংবাদের ভিত্তিতে পাটগ্রামের পশ্চিম জগতবেড় এলাকায় অভিযান পরিচাল করে পুলিশ। ওই সময় তাদের আটক করে শরীর তল্লাশি করলে প্যান্টের পকেট থেকে গুলি ভর্তি ম্যাগজিনসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করে পুলিশ। এছাড়াও আব্দুর রশিদের নিকট থেকে আরো ৩৫ রাউন্ড গুলি ভারতীয় ৫০ রুপি উদ্ধার করে।

এ ঘটনায় পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করে গ্রেফতারকৃতদের লালমনিরহাট আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন না মন্জুর করে জেল হাজতে প্রেরন করেন। 

দীর্ঘদিন মামলাটির চলাকালীন অবস্থায় আজ লালমনিরহাটের বিজ্ঞ বিচারক মিজানুর রহমান তাদের ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারক জানান, অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়েছিল। সেই মামলায় ২০ বছরের কারাদণ্ড প্রদান করেছেন বিজ্ঞ আদালত। একসাথে এই ঘটনায় কারা কারা জড়িত রয়েছেন তাদের চিহ্নিত করতে মাঠ পর্যায়ে পুলিশ কাজ করছেন বলেও তিনি জানান।

 

মন্তব্য করুন


Link copied