আর্কাইভ  শুক্রবার ● ১ জুলাই ২০২২ ● ১৭ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১ জুলাই ২০২২
PMBA
PMBA

লালমনিরহাটে শিকল ছিড়ে লোকালয়ে সার্কাসের হাতির তান্ডব

সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:৫৭

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে দি লায়ন সার্কাসের একটি পুরুষ হাতী শিকল ছিড়ে লোকালয়ে প্রবেশ করে তান্ডব চালিয়েছে। পুরুষ হাতিটি তার নারী সঙ্গীর খোঁজে তান্ডব চালিয়ে দুকানপাট ও গাছপালা ভেঙ্গে ফেলে। হাতির এমন তান্ডব দেখে এক পথচারী অজ্ঞান হলে তাকে উদ্ধার করে সূর হাসপাতালে ভর্তি করেন। 
 
সোমবার (২৮ ফেব্রুয়ারী) দুপুর ১২টার দিকে বিকট বিকট গর্জন করে শিকল  ছিঁড়ে বেরিয়ে এসে এমন তান্ডব চালায়।
 
হাতির মাহুতসহ সার্কাস দলের সদস্যরা হাতিটিকে শান্ত করতে ব্যর্থ হয়ে ফোন দেন ফায়ার সার্ভিসে। তারাও যেতে পারছেন না হাতিটির কাছে।
 
হাতির মাহুত মো. মজিবর বলেন, হাতিটি পুরুষ হাতি হওয়ায়‘নারী সঙ্গীর খোঁজে এমন বেপরোয়া হয়ে গেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। আমরা হাতিটিকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। চেতনানাশক ইনজেকশন পুশ করলে হয়তো নিয়ন্ত্রণে আনা যাবে। ইতিমধ্যে রংপুর বিভাগীয় বন কার্যালয়ে খবর দেয়া হয়েছে। তারা আসছে।
 
হাতিটির অপর মাহুত মাসুম জানায়, যেহেতু হাতিটি পুরুষ হাতি তাই হরমন জনিত কারনে এমনটি হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে পানিতে কিছুক্ষণ ডুবে থাকলে আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। তাই হাতিটি পুকুরে নামিয়ে দেয়া হয়েছে।  এ রিপোর্ট লেখা পর্যন্ত হাতিটি পুকুরেই ছিল।
 
মেলার পাশেই চলন্ত একটি পানের দোকানদার রহিম মিয়া জানান, আমি দোকান করছিলা এমন সময় হঠাৎ হাতিটি শিকল ছিড়ে তেড়ে আসে এবং আমার দোকানটি দুমড়ে মুচড়ে ফেলে দেয়। এতে আমার দোকানের যাবতীয় মালামল নষ্ট হয়ে যায়।
 
এদিকে এ খবর ছড়িয়ে পড়লে  এলাকাবাসীর মধ্য আতঙ্ক বিরাজ করে। হাতিটি যেদিকেই যাচ্ছিল লোকজন ছুটাছুটি করছিল। এসময় একজন আহত হয়ে রাস্তায় পড়ে যায়।
 
স্টোরপাড়া এলাকর নবিয়ার রহৃান জানান, হাতিটি শিকল ছিড়ে আসার পর আশে পাশের গাছপালা সব উপড়ে ফেলে দেয়। এসময় নির্মানকৃত রেলওয়ের প্রাচীর ওয়ালের স্তম্ভ ভেঙ্গে ফেলে দেয়। হাতিটি তার জায়গা থেকে রেলওয়ে স্টেশন হয়ে এক কিলোমিটার দুরে গিয়ে রেলের একটি পুকুরে নেমে শান্ত হয়। এখন পর্যন্ত হাতিটি সেখানেই অব্স্থান করছিল।
 
লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ  (ওসি) শাহা আলম বলেন, ‘হাতিটি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। এখন পর্যন্ত হাতিটি কোনো মানুষকে আক্রমণ করেনি বা কারও ক্ষতি হয়নি। হাতিটি বর্তমানে পুকুরে ডুবন্ত অবস্থায় আছে।
 

মন্তব্য করুন


Link copied