আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

সুরাইয়ার মৃত্যুর কারণ জানালেন ফরেনসিক চিকিৎসক 

শুক্রবার, ২৯ জুলাই ২০২২, বিকাল ০৭:৪৫

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের  রাণীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনকে ঘিরে সহিংসতায় আট মাস বয়সী সুরাইয়া আক্তার আশা নামের এক শিশু নিহত হয়েছে। 
 
ভারী বস্তু বা বুলেটের আঘাতে শিশু সুরাইয়ার মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ধারনা করেছেন দিনাজপুর মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা.হাবিবুর রহমান। 
 
তিনি আরো বলেন, আমরা মাথার ভিতরে কোন গুলির খোসা পায়নি। শুধু একটা হাড় ভাঙ্গা পেয়েছি৷ আর মগজ পুরোপুরি অনুপস্থিত ছিল। আর সেই হাড় ভাঙ্গাটি বিভিন্ন কারনে হতে পারে। সেটা আঘাতে হতে পারে বা বুলেটের মাধ্যমেও হতে পারে। নির্দিষ্ট ভাবে এখনো বলা যাচ্ছেনা। 
 
এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মণকে আহ্বায়ক করে জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার (পীরগন্জ সার্কেল) আহসান হাবীবসহ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা দেওয়া হয়েছে।
 
 
এদিকে বৃহস্পতিবার (২৮জুলাই) সকালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিহত সুরাইয়ার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, ঠাকুরগাঁও (রাণীশংকৈল সার্কেল) সহকারী পুলিশ সুপার মোঃ তোফাজ্জল হোসেন।
 
শিশু সুরাইয়া আক্তার মীরডাঙ্গী গ্রামের বাসিন্দা বাদশা মিয়ার ও মিনারা বেগমের তৃতীয় সন্তান।
 
উল্লেখ্য, বুধবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভাংবাড়ি ভি.এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটের ফলাফল দেখতে যান সুরাইয়ার মা। সেখানে ভোটে ফলাফলকে কেন্দ্র করে দু'পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের পুলিশ লাঠি চার্জ করে এবং ৪ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষের সময় পুলিশের গুলিতে শিশুটির মৃত্যু হয়েছে দাবি করে রাত পর্যন্ত এলাকাবাসী রানীশংকৈল থানার সামনে টায়ার আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে।
 
এ ঘটনায় রাতেই ঠাকুরগাঁও জেলা প্রশাসক (ডিসি) মো. মাহবুবুর রহমান ও পুলিশ সুপার (এসপি) মো: জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের পরিবারকে আর্থিক সহায়তা করেন ও সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন৷ 
 
এ ব্যাপারে ঠাকুরগাঁও সহকারী পুলিশ সুপার (রাণীশংকৈল সার্কেল) তোফাজ্জল হোসেন এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
বৃহস্পতিবার ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে দুপুরে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে জানাজা শেষে তাকে স্থানীয় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মন্তব্য করুন


Link copied