আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

হাতীবান্ধায় ছাত্রলীগের হরতালের আল্টিমেটাম

বুধবার, ১৭ নভেম্বর ২০২১, দুপুর ০৩:২২

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রাজাকার পরিবারের সদস্যকে মনোনয়ন দিলে কাল বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য হরতালের ঘোষনা দিয়েছেন উপজেলা ছাত্রলীগ। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে বিক্ষোভ মিছিল শেষে ওই উপজেলার মেডিকেল মোড়ে এক পথ সভায় এ ঘোষন দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার জিহান।

ওই পথ সভায় ফাহিম শাহরিয়ার জিহান বলেন, আমরা দেখছি হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়নে রাজাকার পারিবারের এক সদস্য সাবেক শিবির নেতা এখন আওয়ামীলীগে যোগদান করে স্বাধীনতার প্রতিক নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে ইতোমধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরল আমিনকে উদ্দেশ্য করে ছাত্রলীগ সভাপতি তার বক্তব্যে বলেন, ওই রাজাকার পরিবারের সদস্যকে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে বুধবার রাতে মশাল মিছিল ও বৃহস্পতিবার থেকে হাতীবান্ধায় অনিষ্টিকালের জন্য হরতাল শুরু হবে।

তিনি আরো বলেন, একজন ছাত্রলীগের কর্মী বেঁচে থাকা পর্যন্ত কোনো রাজাকার পরিবারের সদস্যকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে মেনে নেয়া হবে না।

এ বিষয়ে সির্ন্দুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল আমিনের দাবী তার পরিবারের কেউ রাজাকার নয়। একটি মহল তার জনপ্রিয়তাকে ভয় পায় বলে তার বিরুদ্ধে যড়ষন্ত্র করছেন।

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি বলেন, রাজাকার পরিবারকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়ার কোনো সুযোগ নেই।

মন্তব্য করুন


Link copied