আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

৫ দিন বন্ধ থাকবে কুড়িগ্রামের সোনাহাট স্থল বন্দরের সোনাহাট সেতু

শনিবার, ২৩ জুলাই ২০২২, দুপুর ০৪:৫৪

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম।। কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর সড়কের সোনাহাট সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় মেরামতের জন্য শুক্রবার (২২ জুলাই) থেকে পাঁচ দিন সন্ধ্যা-সকাল বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (২২ জুলাই) থেকে আগামী (২৭ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত সোনাহাট সেতু বন্ধ থাকবে। এ সময় স্থলবন্দর থেকে ঢাকা অভিমুখী ও ঢাকা থেকে স্থলবন্দর অভিমুখী ভারী পণ্যবাহী ট্রাক ও যান চলাচল বন্ধ থাকবে।

সেতু সন্ধ্যা-সকাল বন্ধের বিষয়ে কথা হয় উপজেলার সোনাহাট ইউনিয়নের উত্তর ভরতের ছড়া এলাকার অটোচালক জাহিদ মিয়ার সঙ্গে। তিনি বলেন, শুক্রবার থেকে পাঁচ দিন সন্ধ্যা-সকাল সেতু বন্ধ করা হয়েছে। আমরা তো যাত্রী নিয়ে ভুরুঙ্গামারী শহরে যেতে পারব সন্ধ্যার পর। সবার যে অবস্থা হবে আমারও তাই হবে। 

সোনাহাট স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি আবু তাহের বলেন, স্থলবন্দর চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত সাতবার এই সেতুর সংস্কার কাজ করা হয়েছে। তখন দিনে মালামাল পরিবহন করা গেলেও রাতে সংস্কার কাজ চলছিল। তাতে স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানিতে কোনো ধরনের বিঘ্ন সৃষ্টি হয়নি। এভাবে কাজ করলে আশা করি সমস্যা হবে না।

কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সেতুর প্লেটগুলো আগের থেকে অনেক বেশি ঝুঁকিপূর্ণ হয়েছে। দুর্ঘটনা এড়াতেই মূলত আমরা পাঁচ দিন সেতুটি সংস্কারের জন্য ঘোষিত প্রতিদিনের নির্ধারিত সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। তবে ৫ দিন বন্ধের জন্য মাইকিং করেছি, হয়ত ২-৩ দিনের মধ্যে হয়ে যাবে। কাজ শেষ হয়ে গেলে চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

মন্তব্য করুন


Link copied