আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

আমবয়ানের মধ্য দিয়ে লালমনিরহাট জেলা ইজতেমা শুরু

বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, দুপুর ১০:৫৪

লালমনিরহাট প্রতিনিধি॥ আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে লালমনিরহাটে তিন দিন ব্যাপী জেলা আঞ্চলিক ইজতেমা। 

বুধবার (৮ ডিসেম্বর) বাদ ফজর শুরু হওয়া এ ইজতেমা শুক্রবার (১০ ডিসেম্বর) জুম্মার নামাজের পর আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হবে। 

ইজতেমা সফল করতে ধর্মপ্রাণ মুসুল্লি ও আয়োজকরা অনেকদিন ধরে প্রাণপন চেষ্টা করে প্রস্তুত করেছেন লালমনিরহাট কালেক্ট্ররেট মাঠ। আগত মসুল্লিদের থাকার জন্য পুরো মাঠে সামিয়ানা দিয়ে সাটানো হয়েছে। তৈরী করা হয়েছে পর্যাপ্ত ওযূ ও গোসলের ব্যাবস্থা। বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুত সংযোগ, স্বাস্থ্য সম্মত টয়লেট স্থাপন করা হয়েছে। 

ইজতেমা মাঠে নিরাপত্তা জোরদার করনে পর্যাপ্ত পুলিশ, ভ্রাম্যমান মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক নিয়োজিত আছে। এছাড়াও সার্বক্ষনিক ওয়াজ টাওয়ারে থাকবে নিরাপত্তা ব্যবস্থা। 

আয়োজক কমিটির আমীর আলহাজ্ব শহিদার রহমান জানান, ইজতেমা সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে জেলার ৫টি উপজেলাসহ পার্শ্ববর্তি বিভিন্ন জেলা থেকে মসুল্লিগন ইজতেমা মাঠে চলে এসেছেন এখনো অনেকে আসছেন। দেশের বরেন্য আলেমগন ইজতেমায় বয়ান পেশ করবেন। ২০১৬ সাল থেকে লালমনিরহাট জেলায় আঞ্চলিক ইজতেমা শুরু হয়। এবার লক্ষাধীক মসুল্লির সমাগম ঘটবে বলেও আশা করেন তিনি। 

শুক্রবার (১০ ডিসেম্বর) ঢাকার বিশিষ্ট ইসলামাবিধ দ্বারা (কে, এখনো সিদ্ধান্ত হয়নি) ইজতেমা মাঠে জুম্মারর নামাজ আদায় করবেন মসুল্লিরা। এ ইমামের আখেরী মুনাজাতের মাধ্যমেই সমাপ্ত হবে লালমনিরহাট জেলা ইজতেমা। প্রথমদিন সকালে আমবয়ানের মধ্য দিয়ে মুসুল্লিদের তালিম প্রদান করেন, মাওলানা মোস্তফা সাহেব।

মন্তব্য করুন


Link copied