আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

বঙ্গবন্ধু মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করেছিলেন- রংপুরে সমাজকল্যান মন্ত্রী

শুক্রবার, ১২ নভেম্বর ২০২১, রাত ০৮:০৮

 মমিনুল ইসলাম রিপন: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়ে তার কন্যা প্রধানমন্ত্রী শেক হাসিনার হাত ধরে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু বাঙালি অধিকার নিশ্চিত করতে যদি সেদিন স্বাধীনতার ডাক না দিতে, তবে আজও আমরা বঞ্চিত, শোষিত থাকতাম। বঙ্গবন্ধু জাতির মর্যাদাকে প্রতিষ্ঠিত করে তিনি অনন্য নেতা হিসেবে পরিচিত হতে সক্ষম হয়েছিলেন। বঙ্গবন্ধু মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করেছিলেন। শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়েছিলেন । তারই কন্যা আজ শিক্ষাখাতকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমান এমন কোন স্থান নেই যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন ভবন হয়নি। শুক্রবার দুপুরে রংপুর কারমাইকেল কলেজের ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কলেজের বাংলা মঞ্চে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, কারমাইকেল কলেজ উত্তরের শতবর্ষী ঐতিহ্যবাহী কলেজ। এ কলেজ থেকে লেখাপড়া করে আজ দেশকে নেতৃত্ব দিচ্ছি। কিন্তু এই কলেজের ঐতিহ্যবাহী অবকাঠামোগুলোর রুগ্ন দশা আমার হৃদয়ে আঘাত করেছে। আমি এখান থেকে ফিরে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে কথা বলবো, যেন ঐতিহ্যবাহী ভবনগুলো সংস্কার করা হয়। এই কলেজের রাস্তা-ঘাটগুলোর উন্নয়ন করা হয়। 

কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও কারমাইকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আমজাদ হোসেন। এরপর প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা, বিতর্ক অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনসহ কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির দেয়া অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়। শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মন্তব্য করুন


Link copied