আর্কাইভ  রবিবার ● ২৯ মে ২০২২ ● ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৯ মে ২০২২

https://www.facebook.com/Safeandsaverestaurant

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন রংপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, দুপুর ১১:০৫

মমিনুল ইসলাম রিপন রংপুর, (২৩ জানুয়ারি) ২০২২॥ রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোঃ মহিদুল ইসলাম ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএমসেবা) পদক পেয়েছেন।

রোববার সকালে পুলিশ সপ্তাহ-২০২২ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে তাকে এই পদক প্রদান করা হয়। ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত অনুষ্ঠানে পদক প্রদান করেন।

নবগঠিত রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রথম কর্মকর্তা  মহিদুল ইসলাম নিজের যোগ্যতা ও দক্ষতায় রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠন, উন্নয়ন ও আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন আসছেন।
চৌকস পুলিশ কর্মকর্তা মহিদুল ইসলাম রংপুর বিভাগের গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত আহম্মদ আলী সরকার ও মাতা মোছা: হালিমা বেগম। তিনি ১৯৯২ সালে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ফজলুল হক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৪ সালে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৫-৯৯ সালে ইংরেজী বিভাগে বিএ (অর্নাস) ও ২০০০-২০০১ সালে এমএ পাশ করেন। পরে একই বিশ্ববিদ্যালয় থেকে ভিকটিমোলজি এ্যান্ড রেস্টোরেটিভ জাস্টিজ বিভাগে পাশ করেন। এর পরেই ২৪তম বিএসএস পাশ করে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদেন।

কর্মজীবনে তিনি মুন্সিগঞ্জ জেলার সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি), বাগেরহাট জেলার সদর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার, ঝালকাঠি জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও  হাইওয়ে পুলিশের বগুড়া অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে কর্মরত ছিলেন। তিনি জাতিসংর্ঘ শান্তিরক্ষা মিশনে সুদান ও পুর্ব তিমুরসহ বিভিন্ন দেশে ছিলেন। কর্মজীবনে তিনি বিভিন্ন পুরুস্কারে ভূষিত হন। ব্যক্তি জীবনে তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত, বাঙ্গালী জাতীয়তা ও স্বাধীনতার স্বপক্ষের মুল্যবোধে বিশ্বাসী।  পুলিশ সপ্তাহ-২০২২ উপলক্ষে বীরত্বপুর্ণ ও সাহসিকতা কাজের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ পুলিশের রাষ্ট্রীয় খেতাব রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সেবা পদক লাভ করেন। তিনি বর্তমানে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার) পদে কর্মরত রয়েছেন।
প্রসঙ্গত: ২০ জানুয়ারী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন-নিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ২০২১ সালে ১৫ জনকে বিপিএম, ২৫ জনকে পিপিএম এবং ২৫ জনকে বিপিএম-সেবা ও ৫০ জনকে পিপিএম-সেবা প্রদান করা হবে। ২০২১ সালের সাহসিকতা ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ পুলিশ কর্মকর্তাদের এ পদকে ভূষিত করা হয়। বার্ষিক পুলিশ প্যারেডে পুলিশ কর্মকর্তাদের এ পদক পরিয়ে দেন। 

মন্তব্য করুন


Link copied