আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ মে ২০২৪ ● ১৯ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরসহ তিন বিভাগে ৪৮ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা       দিনাজপুরে হিট স্ট্রোকে নারীর মৃত্যু       রংপুরে তরমুজ-পানি, স্যালাইন-শবরত নিয়ে শ্রমিকদের পাশে জেলা যুবলীগ       রংপুরে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার       আ.লীগ নেতাকে গুলি করে হত্যা      

 width=
 

২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, শনাক্ত ১২৯২

বৃহস্পতিবার, ২৭ মে ২০২১, বিকাল ০৬:০৮

বৃহস্পতিবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৭১০টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯১৫টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮ লাখ ৮৭ লাখ ২৬৮টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৩ লাখ দুই হাজার ৪৭৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ৭৮৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার আট দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৭ শতাংশ।

দেশে বর্তমানে ৪৯৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২৯টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৪২টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩২৬টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ৮ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ১৯ জন এবং নারী তিন হাজার ৪৬১ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের আছেন পাঁচ জন করে, বরিশাল ও রংপুর বিভাগের আছেন দুই জন করে এবং সিলেট বিভাগে আছেন তিন জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৮ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন চার জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ২৯১ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৬৪ জন, চট্টগ্রাম বিভাগের ৪৬৮ জন, রংপুর বিভাগের ১৩০ জন, খুলনা বিভাগের ১৭৬ জন, বরিশাল বিভাগের ৪২ জন, রাজশাহী বিভাগের ২১৮ জন, সিলেট বিভাগের ৯১ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন।

মন্তব্য করুন


 

Link copied