আর্কাইভ  শুক্রবার ● ২১ জুন ২০২৪ ● ৭ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২১ জুন ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলায় বুড়ি তিস্তার বাঁধ ভেঙ্গে শতাধিক পরিবার পানিবন্দী ॥  তলিয়ে গেছে আবাদী জমি       কিশোরীগঞ্জে পুকুরের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু       নীলফামারীতে দীর্ঘ ছয় বছর আত্মগোপনে থাকার পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার       নীলফামারীতে জনপ্রতিনিধি ও নাগরিক নেতাদের মতবিনিময় সভা       দিনাজপুরে সেই আলোচিত ভূয়া ম্যাজিষ্টেট তিশা আবারো গ্রেফতার       

 width=
 

জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণায় সৈয়দপুরে চেয়ারম্যান প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা

শুক্রবার, ১৭ মে ২০২৪, রাত ১০:০৮

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণা চালায় ও আচরবিধি লঙ্ঘন করায় ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার(১৭ মে) সন্ধ্যা ৭টার দিকের সৈয়দপুর শহরের তুলশীরাম সড়কে আচরবিধি লঙ্ঘনে ওই জরিমানা করেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মেজিস্ট্রিট আমিনুল ইসলাম। 
সূত্র জানায়, কয়েকদিন ধরে উপজেলা পরিষদ নির্বাচনের ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু জীবন্ত ঘোড়া দিয়ে গাড়ি চালিয়ে প্রচারণা চালিয়ে আসছেন এবং আচরণবিধি লঙ্ঘন করে আসছেন বলে অভিযোগ উঠেছে।  এ অবস্থায় শুক্রবার বিকাল ৪টা থেকে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারনায় নামের তিনি। এসময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় দিপুকে। তবে জরিমানার টাকা তাৎক্ষনিক পরিশোধ না করায় তাকে পুলিশ হেফাজতে সৈয়দপুর থানায় নেয়া হয়েছে। এদিকে তার সমর্থকরা মুক্তির দাবিতে থানার সামনে ভিড় করে ও বিক্ষোভ করে। 
জরিমানা প্রসঙ্গে প্রার্থী ফয়সাল দিদার দিপু সাংবাদিকদের জানান, জরিমানা বিধি মোতাবেক হয়নি। এটি আক্রোশমূলক বলা চলে। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, এই উপজেলার নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু জরিমানার টাকা পরিশোধের জন্য কিছুটা সময় চেয়েছেন। তাই পুলিশ হেফাজতে তাকে থানায় রাখা হয়েছে। তিনি বলেন, ২০ মে পর্যন্ত ( ভোটের একদিন আগে) কোনো প্রার্থী, কর্মী ও সমর্থক যে কেউ আচরণবিধি লঙ্ঘন করলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য করুন


 

Link copied