আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

পীরগঞ্জে মূল্যবান কৃষ্ণ মূর্তি উদ্ধার

বুধবার, ২২ জুলাই ২০১৫, সকাল ০৯:৩০

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার চতরা ইউপি’র বর্ণিত গ্রামের আব্দুস সামাদ গতকাল মঙ্গলবার ওই গ্রামে প্রাচীনতম একটি মাটির ঢিপি( গড়) থেকে মাটি কাটার সময় মূতিটি পায়। এর পর তার বিয়াই একই গ্রামের মৃত:এনায়েত উল্যার ছেলে ফুল চানকে সাথে নিয়ে চতরা হাটে স্বর্ণকার রহমত আলীর নিকট বিক্রির জন্য নিয়ে গেলে বিষয়টি ফাস হয়ে যায়। অবস্থা বেগতিক দেখে দু’বিয়াই তড়িঘড়ি করে মুর্তিটি নিয়ে বাড়ি ফিরে যায়। এবং মূর্তিটি ফুলচানের বাড়িতে রেখে দেয়। এদিকে চতরা বন্দরে ৫ কেজি ওজনের স্বর্ণমুর্তি পাওয়া গেছে মর্মে জনতার মাঝে আলোচনার ঝড় ওঠে। খবর পেয়ে পীরগঞ্জ থানার পুলিশ উপজেলার ঘোনা চতরা গ্রামের ফুলচানের বাড়িতে অভিযান চালিয়ে ওই মূর্তিটি উদ্ধার করে ।

পীরগঞ্জ থানার ওসি ইসরাইল হোসেন জানান, মূর্তি সোনা, পিতল নাকি অন্যকোন পদার্থের তা পরীক্ষা ছাড়া বলা যাবে না।

উল্লেখ্য, সেন বংশের শেষ রাজা নিলাম্বর চতরায় তার দুর্গ নির্মান শেষে নিরাপত্তা বেষ্টনীর জন্য পরীখা ও গড় তৈরী করেন। ধারনা করা হচ্ছে সেই সময় ঘোনা চতরার গড়ে মূল্যবান ওই কৃষ্ণমূর্তিটি রাখা হয়ে ছিলো।

মন্তব্য করুন


 

Link copied