আর্কাইভ  শুক্রবার ● ২৪ মে ২০২৪ ● ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা       লালমনিরহাটে লাশ উদ্ধারের ৬ মাস পর হত্যা মামলা, স্ত্রী-কন্যা গ্রেফতার       বিএনপির বলার ভাণ্ডার শুন্য হয়ে গেছে- রংপুরে নানক       এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?       ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার- রংপুরে প্রধান বিচারপতি       

 width=
 

দেশে জ্বালানি তেলের দাম বাড়লো

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, রাত ০৯:২০

বিশ্ববাজারের সাথে সমন্বয় রেখে দেশে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করেছে সরকার। মঙ্গলবার রাতে দাম বৃদ্ধির এ প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত মার্চ হতে বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করছে সরকার। তারই ধারাবাহিকতার প্রাইসিং ফর্মুলার আলোকে ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের বিদ্যমান মূল্য লিটার প্রতি ১০৬ টাকা থেকে এক টাকা বাড়িয়ে ১০৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, পেট্রোলের বিদ্যমান মূল্য ১২২ টাকা থেকে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১২৪.৫০ টাকা এবং অকটেনের বিদ্যমান মূল্য ১২৬ টাকা হতে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১২৮.৫০ টাকা লিটারে নির্ধারণ করা হয়েছে।

পুন:নির্ধারিত এ মূল্য আগামীকাল বুধবার (১ মে) থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

উল্লেখ্য, ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯০.৭৬ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৩০.৬৯ টাকা এবং পেট্রোল ১০৩.৯৪ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৪৯.৬৭ টাকায় বিক্রয় করা হচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied