আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

এক লাইনে মুখোমুখি দুই ট্রেন , গতি কম থাকায় রক্ষা

সোমবার, ১ আগস্ট ২০২২, বিকাল ০৬:৪৮

রাজশাহী: রাজশাহীতে এক লাইনেই মুখোমুখি হয়েছিল দুই চলন্ত ট্রেন। তবে গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। সোমবার (১ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী-রহনপুর রুটের সিতলাই রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কথা হয় রাজশাহী রেলওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক আনিসুজ্জামানের সঙ্গে। সিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল মতিনের বরাত দিয়ে তিনি বলেন, সোমবার সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইন দিয়ে স্টেশনে ঢুকছিল। একই সময়ে রহনপুর থেকে থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস একই লাইনে  ঢুকে পড়ে।

দুই ট্রেনেরই গতি কম থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। পরে কমিউটার এক্সপ্রেসকে পেছনে নিয়ে দুই নম্বর লাইন দিয়ে বের করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে রেল পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার জানান, সিতলাই রেলওয়ে স্টেশনে খুব কম ট্রেন যায়, কোনো ক্রসিংও থাকে না। তাই প্ল্যাটফর্ম লাইনটাই প্রস্তুত রাখা হয়। এখানে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন সামান্য ঢুকে পড়েছিল। পরে একটি ট্রেন পেছনে এনে আউট সাইড দিয়ে বের করে দেওয়া হয়েছে।

এ ঘটনায় একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখানে ট্রেনচালক সিগন্যাল অমান্য করেছিলেন নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা তদন্ত করে বের করা হবে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন রেলের এই কর্মকর্তা।

মন্তব্য করুন


Link copied