আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল        ব্যারিস্টার সুমন আটক      

 width=
 

ঢাকাকে বিচ্ছিন্ন করার হুঁশিয়ারি ফখরুলের

সোমবার, ২২ নভেম্বর ২০২১, দুপুর ০২:৪৭

ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি না দিলে ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় বুধবার জেলায় জেলায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। আসছে একের পর এক মিছিল। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে এলাকা।

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সোমবার সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন দলের নেতাকর্মীরা। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে সমাবেশ স্থলে তিল ধারণের ঠাঁই থাকে না। পল্টন থেকে প্রেসক্লাবগামী সড়ক ছাড়িয়ে নেতাকর্মীরা অবস্থান নেন হাইকোর্ট মোড় পর্যন্ত।
 
সমাবেশে দলের মহাসচিব বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি না দিলে, লাগাতার আন্দোলনে নামবে বিএনপি। প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশেই খালেদা জিয়াকে বিদেশ চিকিৎসার সুযোগ দেওয়া সম্ভব বলেও দাবি করেন তিনি।

এসময় বিএনপি নেতারা অভিযোগ করেন, ৪০১ ধারার অজুহাত দিয়ে সরকার  খালেদা জিয়ার ওপর রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে। দাবি না মানলে রাজধানী ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করার হুমকিও দেন তারা।
 
খালেদা জিয়া ইস্যুতে আগামী ২৪ নভেম্বর দেশের সব জেলায় প্রতিবাদ কর্মসূচি ও জেলাপ্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন বিএনপি মহাসচিব।

মন্তব্য করুন


 

Link copied