আর্কাইভ  বুধবার ● ২২ মে ২০২৪ ● ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ২২ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে রতন উলিপুরে সাজু ও রাজারহাটে বাপ্পি বেসরকারিভাবে নির্বাচিত       রাইসির হেলিকপ্টারে সেদিন কী ঘটেছিল জানালেন আরেক হেলিকপ্টারে থাকা কর্মকর্তা       এমপি আনোয়ারুল আজিমের লাশ কলকাতা থেকে উদ্ধার       ঠাকুরগাঁও সদরে মোশারুল ও রাণীশংকৈলে বিপ্লব নির্বাচিত        দিনাজপুরে মিনিবাসের চাকায় পিষ্ট হয়ে বাইসাইকেল আরোহী নিহত       

 width=
 

দুস্কৃতিকারী নাশকতা করে পার পাবে না-রংপুরে আইজিপি

সোমবার, ১ জানুয়ারী ২০২৪, রাত ০৯:৪৯

মমিনুল ইসলাম রিপন: পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের জন্য দেশে নাশকতা কমে এসেছে। এছাড়া নাশকতার প্রতিটি ঘটনা উৎঘাটিত হয়েছে। আশা করছি দুস্কৃতিকারী নাশকতা করে পার পাবে না। দেশের প্রচলিত আইন অনুযায়ী কঠের ব্যবস্থা নেওয়া হবে। 
সোমবার (১ জানুয়ারী) সকালে রংপুর পুলিশ অফিসার্স মেসে আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। আইজিপি বলেন, আমরা নির্বাচন কমিশনের দিক নির্দেশনার আলোকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য পুলিশের কর্মকর্তাদের ব্রিফিং করেছি। তাদের প্রয়োজনীয় প্রস্তুতি, লজিস্টিক, ইকুপমেন্ট আছে কি না তা জিজ্ঞাসা করেছি। সেই সাথে নির্বাচন যেন সুন্দরভাবে হয়, এ বিষয় প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। 
তিনি বলেন, নির্বাচন নিয়ে আমরা কোন শংঙ্কা অনুভব করছি না। পুলিশ বাহিনীর পাশাপাশি র‌্যাব, আনসার নির্বাচনের দায়িত্বে থাকবে। বিজিবি টহল দিবে এবং ম্যাজিস্ট্রেটরা নির্বাচন পর্যবেক্ষণ করবেন। সেই সাথে অন্যান্য স্টেকহোল্ডাররাও একযোগে কাজ করছে। নির্বাচনের স্বস্তিদায়ক পরিবেশ রয়েছে। আমরা সবকিছু বিবেচনায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি যেন ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে বাড়িতে ফিরে যেতে পারে।
তিনি আরও বলেন, দেশের সব জায়গায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। মানুষ নির্বাচন মূখী হয়ে কাজ করে যাচ্ছে। কেউ সভা-সমাবেশ করতে পারছে না এক অভিযোগ আসলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। 
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, র‌্যাব-১৩ অধিনায়ক আরাফাত ইসলাম, পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হোসেনসহ পুলিশ কর্মকর্তারা।

মন্তব্য করুন


 

Link copied