আর্কাইভ  বুধবার ● ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ● ১৬ ফাল্গুন ১৪৩০
আর্কাইভ   বুধবার ● ২৮ ফেব্রুয়ারি ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে চারটি ক্লিলিক ও ডায়াগনস্টিক সেন্টারে ২লক্ষ টাকা জরিমানা       দুর্নীতির কারণে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হয় না: প্রধানমন্ত্রী       বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ হিমুর!       রমজানে অফিসের সময় নির্ধারণ       রংপুরে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন      

 width=
 

নওগাঁর আলোচিত ট্রিপল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

সোমবার, ১৪ মার্চ ২০২২, দুপুর ০৪:৩৬

নওগাঁ: নওগাঁর বদলগাছীতে আলোচিত তিন হত্যা মামলায় নয়জনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। এই মামলার অপর ১০ আসামিকে খালাস দেওয়া হয়েছে। হত্যাকাণ্ডের আট বছর পর এই রায় ঘোষণা করা হলো।  

সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২’র বিচারক মাহমুদুল হাসান এ রায় দেন। মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন বদলগাছীর উজালপুর গ্রামের সাইদুল, আইজুল হক, হেলাল হোসেন, জালাল হোসেন, বেলাল হোসেন, জায়েদ, আবুল হোসেন, মোস্তফা ও সোহাগ আলী। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে আসামি হাসেম আলীকে। এদের মধ্যে সাইদুল, জায়েদ ও সোহাগ পলাতক রয়েছেন। অন্যরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। 

মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন পাওয়া আসামির প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার রায়ের পর্যবেক্ষণে বিচারক মাহমুদুল হাসান বলেন, সামান্য বিষয় থেকে এই হত্যাকাণ্ড খুবই মর্মান্তিক। এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে সে জন্য সমাজে একটা বার্তা দেওয়া উচিত।

বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষে কৌঁসুলি মোজাহার হোসেন ও আব্দুল্লাহেল বাকী। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী রফিকুল ইসলাম। 

মামলার বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিবাদ নিয়ে বদলগাছীর উজালপুর গ্রামের প্রতিবেশী শহিদুল ইসলামের সাথে হাসেম, আলী, সাইদুল ও আইজুলের বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে ২০১৪ সালের ৬ জুন হাসেম, সাইদুল ও আইজুল একত্রিত হয়ে শহিদুলের বসতবাড়িতে হামলা করে। হামলায় ঘটনাস্থলেই শহিদুল ও আহতাবস্থায় তার দুই ভাই হাসপাতালে মারা যান।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী ফরহাদ হোসেন। তিনি বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। তবে এ মামলায় এখনো ৩ জন পলাতক রয়েছে। তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

মন্তব্য করুন


 

Link copied