আর্কাইভ  মঙ্গলবার ● ১৪ মে ২০২৪ ● ৩১ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে ছাত্র হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড       তাসকিনকে সহ-অধিনায়ক করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা       রংপুরে ১২০ কেজি গাঁজাসহ মাদককারবারি গ্রেফতার       সর্বজনীন পেনশন থেকে বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহারের দাবিতে বেরোবি শিক্ষকদের মৌনমিছিল ও কালো ব্যাজ ধারণ       কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশির টিনের চাল ফুটো, গুলি উদ্ধার      

 width=
 

নানা কর্মসূচিতে নীলফামারীতে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, বিকাল ০৭:০৮

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ দরিদ্র ও আর্থিকভাবে অসচ্ছল, সহায়-সম্বলহীন ও অসমর্থ বিচার প্রার্থীদের আইনি সহায়তা দিচ্ছেন সরকার। এরই আলোকে “স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”প্রতিপাদ্য সামনে রেখে নীলফামারীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এ উপলক্ষে রবিবার(২৮ এপ্রিল) সকালে র‌্যালি, আলোচনা সভা, দিনব্যাপী আইনসহায়তা মেলার আয়োজন করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আদালত প্রাঙ্গণে ফিরে আলোচনা সভায় মিলিত হয়।  জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে  বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল কবির।
আলোচনা সভায় জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ স¤পাদক এ্যাডভোকেট অক্ষ্ময় কুমার রায় বক্তব্য দেন বিশেষ অতিথি থেকে।সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহদেব চন্দ্র রায়ের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন জেলা লিগ্যাল এইড কর্মকর্তা উৎপল ঘোষ।এ ছাড়া জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা, আইনজীবীরা, লিগ্যাল এইড প্যানেল আইনজীবীরা, ক্লায়েন্ট, আইন আদালত নিয়ে কাজ করে, এমন এনজিওগুলোর নেতারা অংশ নেন। সভায় আইনজীবী আনোয়ার হোসেন ও রোখসানা আঞ্জুম লিজাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

মন্তব্য করুন


 

Link copied