আর্কাইভ  বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২ ● ১৬ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২
PMBA
PMBA

নীলফামারীতে কালবৈশাখীর তান্ডবে ঘরবাড়ি গাছপালা লন্ডভন্ড

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, বিকাল ০৭:১৫

স্টাফ রিপোর্টার(নীলফামারী)॥ নীলফামারী সদর,ডোমার ও সৈয়দপুর উপজেলায় কালবৈশাখীর তান্ডবে ঘরবাড়ি গাছপালা লন্ডভন্ড হয়েছে। এ ছাড়া উঠতি ফসলের ব্যাপক ক্ষতি বিদ্যুতের তার ছিড়ে পড়েছে খুঁটি ভেঙ্গে গেছে। এ কারণে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যা এখনও সচল হয়নি। সহস্রাধীক বাড়িঘরের টিনের চালার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। জেলা বিভিন্ন সড়ক সহ অসংখ্যবড় ও ছেটে গাছ উপড়ে পড়ায় যান চলাচল বিঘ্ন ঘটে।

বুধবার (১৮ মে) রাত সাড়ে ১১টার দিকে এই ঝড় বয়ে যায়। এতে বোরো ফসলের তিন দফায় ক্ষতি হলো। এমন প্রাকৃতির দুর্যোগ জেলা বাসী গত ৪০ বছরেও দেখেনি। অপর দিকে জেলা সদরের জেনারেল হাসপাতালের চত্বরে অসংখ্য গাছ ও বিদ্যুতের পোল ও তার ভেঙ্গে এবং ছিড়ে পড়েছে। সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতালে একটি গাছ উপড়ে পড়ে অ্যাম্বুলেন্সের ব্যাপক ক্ষতি হয়। সৈয়দপুর বাস টার্মিনালের সামনেও একটি বিশাল গাছটিও উপড়ে পড়ে।  

নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ সহকারী পরিচালক আবু বক্কর সিদ্দিক বলেন, গত রাতের ঝড়ে ঘরে তোলার জন্য প্রস্তুত ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে ফসলের য়তির পরিমাণ জানা যায়নি। ক্ষয়তির পরিমাণ জানতে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন। #

মন্তব্য করুন


Link copied