আর্কাইভ  সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪ ● ২ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: এমভি আব্দুল্লাহ উদ্ধার: মুক্তিপণ নিয়ে তীরে উঠেই ৮ জলদস্যু গ্রেপ্তার       রংপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদ্‌যাপন       ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু        ৭৫ এর মত আবারও দেশে বাকশাল কায়েম করেছে এ সরকার- মির্জা ফখরুল       টিকটক বানাতে গিয়ে তিস্তা নদীতে ডুবে প্রাণ গেল কিশোরের      

 width=
 

রংপুর বিভাগে জনতা ব্যাংকে কমেছে ঋণ খেলাপীর হার

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, দুপুর ১২:৩৮

নিজস্ব প্রতিনিধিঃ চলতি বছরে রংপুর বিভাগে রাষ্ট্রায়ত্ব জনতা ব্যাংকের ঋণ খেলাফীর হার গত বছরের চেয়ে দশমিক ৫৪ ভাগ কমেছে। এই সময়ে লক্ষমাত্রার ৫৩ ভাগ রিমেটেন্স সংগ্রহ করেছে ব্যাংকটি।

শুক্রবার দুপুরে নগরীর গ্র্যান্ড প্যালেস মিলনায়তনে অনুষ্ঠিত রংপুর বিভাগীয় শাখা ব্যবস্থাপকদের সম্মেলনে এই তথ্য জানানো হয়। বিভাগীয় জিএম মোঃ আব্দুস সামাদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুছ ছালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিএমডি কামরুল আহসান, সিএফও শরিয়ত উল্লাহ। 

রংপুর বিভাগে জনতা ব্যাংকে এবছরই একই সঙ্গে সব শাখায় চালু হয়ে অটোমেটেড ট্রেজারি চালান। ফলে গ্রাহক সুবিধা বহুগুণে বাড়ছে জনতা ব্যাংকে। এই বিষয়টিকে জনসাধারণের মধ্যে প্রচারের নির্দেশনা দেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুস ছালাম। 

সম্মেলনে বলা হয়, এই বিভাগে গত বছরের  ঋণ খেলাফির হার ৪ দশমিক ২৬ শতাংশ থেকে চলতি বছর ৩ দশমিক ৭২ শতাংশে নেমে এসেছে। এছাড়াও এই সময়ে ২৬শ৮৮ কোটি টাকা আমানতসংগ্রহ করেছে ব্যাংকটি। অন্যদিকে ব্যাংকটি ২১ কোটি টাকা মুনাফা ছাড়াও ১০৬ কোটি টাকা রেমিটেন্টস সংগ্রহ ও  সুদ বহিভুত আয় করেছে১০ কোটি টাকা। বিভাগের ৫ টি জোনের এরিয়া প্রধান ছাড়াও ৭৪ টি শাখার ব্যবস্থাপকগন সম্মেলনে অংশ নেন। 

মন্তব্য করুন


 

Link copied