আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

রংপুর বিভাগে জনতা ব্যাংকে কমেছে ঋণ খেলাপীর হার

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, দুপুর ১২:৩৮

নিজস্ব প্রতিনিধিঃ চলতি বছরে রংপুর বিভাগে রাষ্ট্রায়ত্ব জনতা ব্যাংকের ঋণ খেলাফীর হার গত বছরের চেয়ে দশমিক ৫৪ ভাগ কমেছে। এই সময়ে লক্ষমাত্রার ৫৩ ভাগ রিমেটেন্স সংগ্রহ করেছে ব্যাংকটি।

শুক্রবার দুপুরে নগরীর গ্র্যান্ড প্যালেস মিলনায়তনে অনুষ্ঠিত রংপুর বিভাগীয় শাখা ব্যবস্থাপকদের সম্মেলনে এই তথ্য জানানো হয়। বিভাগীয় জিএম মোঃ আব্দুস সামাদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুছ ছালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিএমডি কামরুল আহসান, সিএফও শরিয়ত উল্লাহ। 

রংপুর বিভাগে জনতা ব্যাংকে এবছরই একই সঙ্গে সব শাখায় চালু হয়ে অটোমেটেড ট্রেজারি চালান। ফলে গ্রাহক সুবিধা বহুগুণে বাড়ছে জনতা ব্যাংকে। এই বিষয়টিকে জনসাধারণের মধ্যে প্রচারের নির্দেশনা দেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুস ছালাম। 

সম্মেলনে বলা হয়, এই বিভাগে গত বছরের  ঋণ খেলাফির হার ৪ দশমিক ২৬ শতাংশ থেকে চলতি বছর ৩ দশমিক ৭২ শতাংশে নেমে এসেছে। এছাড়াও এই সময়ে ২৬শ৮৮ কোটি টাকা আমানতসংগ্রহ করেছে ব্যাংকটি। অন্যদিকে ব্যাংকটি ২১ কোটি টাকা মুনাফা ছাড়াও ১০৬ কোটি টাকা রেমিটেন্টস সংগ্রহ ও  সুদ বহিভুত আয় করেছে১০ কোটি টাকা। বিভাগের ৫ টি জোনের এরিয়া প্রধান ছাড়াও ৭৪ টি শাখার ব্যবস্থাপকগন সম্মেলনে অংশ নেন। 

মন্তব্য করুন


Link copied