আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকান্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহনহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়      

 width=
 

ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি

বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৩, রাত ০৯:৫০

ডেস্ক: ফিফা-কোকাকোলা ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ে অবস্থানের উন্নতি হয়েছে বাংলাদেশের। বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ৬ ধাপ এগিয়ে স্থান করে নিয়েছে ১৫৬ নম্বরে। এর আগে বাংলাদেশের ফিফা র‌্যাঙ্কিংয়ে ছিল ১৬২ অবস্থানে। বর্তমান র‌্যাঙ্কিংয়ে বেলিজ, নিকারাগুয়া, ভিয়েতনামকে পিছনে ফেলে বাংলাদেশ স্থান করে নিয়েছে ১৫৬। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে নভেম্বর মাসের র‌্যাঙ্কিংয়ে ১২৯ পয়েন্ট নিয়ে সবার আগে আছে আফগানিস্তান। এরপরই আছে ভারত (১৪৮), মালদ্বীপ (১৪৯), বাংলাদেশ (১৫৬), নেপাল (১৬৫), শ্রীলংকা (১৬৬), পাকিস্তান (১৬৭) ও ভুটান (২০৭)।

উল্লেখ্য, ফিফা-কোকাকোলা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচের দলগুলো হচ্ছে- স্পেন (১৫০৭), জার্মানি(১৩১৮), আর্জেন্টিনা(১২৫১), কলম্বিয়া(১২০০) ও পর্তুগাল(১১৭২)। এছাড়াও ছয়ে রয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে, সাতে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি, আটে সুইজারল্যান্ড, নয়ে নেদারল্যান্ডস এবং দশে রয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

মন্তব্য করুন


 

Link copied