আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়      

 width=
 

রংপুর মেডিকেলে ৩০ মিনিটের বৃষ্টিতেই জলাবদ্ধতা

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯, দুপুর ০৩:৫৬

বৃহস্পতিবার সকালে রমেক হাসপাতাল চত্ত¡র ঘুরে জলাবদ্ধতা দেখা গেছে। উন্নত ড্রেনেজ ব্যবস্থা না থাকাসহ জলাবদ্ধতা নিরসনে কার্যকরি উদ্যোগের অভাবে এই দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজন ময়লা পানিতে হেটে হাসপাতালের ভিতরে প্রবেশ করছেন। কেউ কেউ ময়লা পানিতে না হেটে কালক্ষেপণ করছে।

এদিকে হাসপাতালে ছোট ছোট নালা ড্রেন ব্যবস্থার ভঙ্গুর দশার কারণে সামান্য বৃষ্টিতে এ ধরণের জলাবদ্ধতা প্রায়ই হয় বলে জানা গেছে।

হৃদরোগ বিভাগে চিকিৎসাধীন এক রোগীর ঔষধ কিনতে দ্বিতীয় তলা থেকে নিচ তলায় নেমেছিলেন ফাহিম মুরশেদ। সামান্য বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা দেখে ততিনি হতাশ। আক্ষেপের সাথে এই যুবক বলেন, 'এত বড় হাসপাতাল, হাজার হাজার লোকজন আসা যাওয়া করছে। অথচ বাহিরে প্রবেশ পথে হাটুপানি। নোংরা আর ময়লা পানিতে সয়লব। এই পানিতে রোগজীবাণু ভাসছে।'

চর্ম রোগের চিকিৎসা নিতে মৌসুমি আক্তার নামে এক রোগী বলেন, 'বৃষ্টির পানিতে মেডিকেল বর্জ্যসহ ময়লা ভাসছে। এই পানি দিয়ে হেটে না গিয়ে উপায় নেই। এতে আমার চর্মরোগ আরো বেশি হতে পারে।'

জলাবদ্ধতা প্রসঙ্গে মোশাররফ হোসেন নামে হাসপাতালের এক কর্মচারী জানান, কিছু কিছু ড্রেনের মুখ বন্ধ হওয়াতে সামান্য বৃষ্টি হলেই পানি জমে। হাসপাতাল থেকে মূল সড়ক উঁচু হওয়াতে সব পানির ঢল হাসপাতালের দিকে নামে। একারণে বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এ বিষয়ে জানতে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সুলতান আহমেদের কক্ষে গেলে তিনি বাহিরে অবস্থান করছেন বলে জানান অফিস সহায়ক।

মন্তব্য করুন


 

Link copied