আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়       যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী      

 width=
 

নীলফামারীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ

শুক্রবার, ২ জানুয়ারী ২০১৫, দুপুর ০২:২৩

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অগ্নিকান্ডে ক্ষতিগ্র প্রতি পরিবারের মধ্যে একটি করে অ্যালুমিনিয়ামের ঢাকনাসহ পাতিল,১ টি করে কড়ই, ২টি থালা, ১টি করে চামচ, ১টি করে জগ, ১টি করে গ্লাস, ১টি করে কম্বল এবং নগদ ১০০০ টাকা করে বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবেত আলী, সোনারায় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল মান্নান শাহ্ মান্নু, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের উপদেষ্টা লায়ন আলহাজ্ব নজরুল ইসলাম, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর রিজিয়ন চেয়ারপার্সন লায়ন মো. নজরুল ইসলাম খান কিশোর, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর এর সভাপতি লায়ন প্রভাষক আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদ লায়ন প্রভাষক আব্দুল¬াহ্ আল-জেহাদী, ট্রেজার লায়ন মামুন তারিফ, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের সভাপতি লায়ন আবিদ রশীদ, সাধারণ সম্পাদক লায়ন ইমরান হোসেন,ট্রেজার লায়ন মশিউজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন। গত ২৩ ডিসেম্বর রাতে নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের সোনারায় সাতারুপাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। এতে ওই গ্রামের ৮৫টি পরিবারের সর্বস্ব আগুনে পুঁড়ে ছাই হয়ে যায়।

অপর দিকে নীলফামারীর ডোমার উপজেলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১০৬টি পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ডোমার উপজেলা পরিষদ চত্ত্বরে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত ঢেউটিন ও নগদ অর্থ বিতরন অন্ঠুানে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরন করেন।

এসময় ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, ডোমার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউর রহমান, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক খায়রুল আলম বাবুল, ডোমার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমানসহ সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ১ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকাসহ মোট ১০৬ বান্ডিল ঢেউটিন ও ৩ লক্ষ ১৮ হাজার টাকা প্রদান করা হয়।

এদিকে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর থেকে প্রাপ্ত ৪ কিস্তিতে ১ হাজার ৮শত ৪১ টি কম্বল, ২৪৭ টি সোয়েটার, ৬৬ টি মাফলার ও ১০২টি চাদর উপজেলার দুস্থ অসহায় ও মীতার্তদের মাঝে প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied