আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড: আগুনে ভস্মীভূত চারটি যানবাহন       শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়      

 width=
 

সর্বশক্তি দিয়ে নিরাপত্তা নিশ্চিত করব: প্রধানমন্ত্রী

শনিবার, ৭ নভেম্বর ২০১৫, রাত ১০:০৯

আজ শনিবার বিকালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসনের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল গণভবনে সাক্ষাৎ করতে গেলে এ আশ্বাস দেন তিনি। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, 'সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশে অনুষ্ঠেয় আসন্ন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আয়োজনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন।

প্রেস সচিব বলেন, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যারা এখানে অংশ নেবে তাদের সবাইকে 'ভবিষ্যতের খেলোয়াড়' অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, আমরা এই বিশ্বকাপকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছি। এ সময় সাউথ আফ্রিকার সাবেক উইকেট রক্ষক রিচার্ডসন কক্সবাজার স্টেডিয়ামের মাঠ ও গ্যালারির প্রশংসা করেন বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এই স্টেডিয়াম তৈরির পুরো প্রক্রিয়ায় তিনি ব্যক্তিগতভাবে খোঁজখবর রেখেছেন। পরে আইসিসির প্রধান নির্বাহী রিচার্ডসন সাংবাদিকদের বলেন, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের নিরাপত্তা পরিকল্পনা নিয়ে খেলোয়াড, তাদের পরিবার এবং দর্শকদের নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। এই টুর্নামেন্টে যেসব দল অংশ নিচ্ছে সেসব দেশের দূতাবাসের সঙ্গেও কথা হয়েছে। নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। এর মানে এই নয় যে, প্রতিযোগিতা বন্ধ থাকবে। যথাযথ ব্যবস্থা নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আমরা বিসিবি, সরকার, গোয়েন্দা সংস্থা এবং সামরিক বাহিনীসহ যারা নিরাপত্তার পরিকল্পনা ও বাস্তবায়ন করবে, তাদের সবার সঙ্গে কথা বলেছি। রিচার্ডসন বলেন, আমরা কীসের বিরুদ্ধে আছি, কী করতে হবে, কী করে এটা মোকাবেলা করা যায় সেটা বুঝতে পেরেছি। সে জন্য আমরা সন্তুষ্ট।চলতি মাসের শেষে এই প্রতিনিধি দল তাদের সফর নিয়ে আইসিসিতে প্রতিবেদন জমা দেবে বলে জানান তিনি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও খুলনার চার ভেন্যুতে বাংলাদেশসহ ১৬টি দেশের অংশগ্রহণে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে বলে সাংবাদিকদের জানান তিনি। সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন, আইসিসির নিরাপত্তা পরামর্শক শন নরিস ও রেগ ডিকসন ও হেড অব ইভেন্টস ক্রিস টেটলি উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied