আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

রংপুর থেকে নিবন্ধনের আবেদন করেছে ১১ টি অনলাইন পত্রিকা

বুধবার, ১৭ মে ২০১৭, রাত ০৯:২৫

যে ১৪ টি অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য আবেদন করেছে সেগুলো হলো- উত্তরবাংলা ডটকম, ডেইলি ঢাল, শীর্ষ নিউজ২৪ ডটকম, চেতনা ৭১ বিডি নিউজ, রংপুর টাইমস ২৪ ডটকম, রংপুর ক্রাইম নিউজ ডটকম, অনলাইন লাইভ নিউজ ২৪ ডটকম, দেশ ৭১ ডটকম, পিআর নিউজ বিডি ডটকম, পীরগঞ্জ নিউজ ২৪ ডটকম এবং পিটিটিভি বিডি ডটকম।

এছাড়া দুইটি অনলাইন রেডিও এবং একটি অনলাইন টেলিভিশন আবেদন করেছে। রেডিও দু’টি হলো- রেডিও তিস্তা ডটকম এবং রেডিও রংপুর ডটকম। আবেদনকৃত টেলিভিশনের নাম চ্যানেল ৭ অনলাইন ডট টিভি।

অনলাইন পত্রিকা রেজিষ্ট্রিশনের লক্ষ্যে সরকার পত্রিকা মালিকদের কাগজপত্র দাখিলের জন্য ১৭ এপ্রিল ২০১৬ ইং পর্যন্ত সময় বেধে দেয়। এ সময় সারাদেশে ১৭১৭টি অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য তথ্য অধিদপ্তরে আবেদন করেছে।

সারাদেশের মত রংপুর জেলা থেকে ১১ টি অনলাইন পত্রিকা, ২ টি রেডিও এবং ১ টি টেলিভিশন প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করে। ইতিমধ্যে আবেদনকৃত পত্রিকাগুলো পুলিশ ভেরিভিকেশন সম্পন্ন হয়েছে। একই সাথে ডিএসবি, ডিজিএফআই এবং এনএসআই পত্রিকাগুলোকে যাচাই বাছাই করে প্রতিবেদন দাখিল করেছে। দাখিল করা তথ্য যাচাই করে তথ্য অধিদপ্তর নিবন্ধন দেবে।

অনুসন্ধানে জানাগেছে, রংপুরে প্রায় ৩০ টি অনলাইন পত্রিকা থাকলেও নিবন্ধনের জন্য আবেদন করেছে মাত্র ১৪ টি পোর্টাল।

মন্তব্য করুন


 

Link copied