আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

আগামী ৮ নভেম্বর ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ এর চলাচল শুরু

সোমবার, ১ নভেম্বর ২০২১, বিকাল ০৭:০৬

স্টাফ রিপোর্টার, নীলফামারী: বিভাগীয় শহর রংপুর থেকে নীলফামারী হয়ে পঞ্চগড়ের বাংলাবান্ধা পর্যন্ত সরাসরি এক্সপ্রেস বাস সর্ভিস চালু হতে যাচ্ছে।  আগামী আট নভেম্বর এই বাস সার্ভিসের আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন হতে যাচ্ছে।  

আজ সোমবার(১ নভেম্বর/২০২১) বিকেল ৩টায নীলফামারী সড়ক পরিবহণ মালিক গ্রুপ কার্যালয়ে রংপুর, পঞ্চগড় ও নীলফামারী জেলার বাস মালিক নেতাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে জানানো হয় রংপুর বাসটার্মিনাল থেকে বাংলাবান্ধার উদ্দেশ্যে প্রতিদিন ২০টি যাত্রীবাস আসা যাওয়া করবে ২০মিনিট পরপর। রংপুর-বাংলাবান্ধা- রংপুর ভাড়া নির্ধারণ করা হয়েছে যাত্রীপ্রতি ১৭০টাকা করে। বাসগুলোর নাম রাখা হয়েছে বাংলাবান্ধা এক্সপ্রেস।

নীলফামারী সড়ক পরিবহণ মালিক গ্রুপের সভাপতি  শাহজাহান আলী চৌধুরীর সভাপতিত্বে এই সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  এসময় উপস্থিত ছিলেন নীলফামারী সড়ক পরিবহণ মালিক গ্রুপের সহসভাপতি ইলিয়াস হোসেন বাবলু,  শহীদ হোসেন রুবেল, পঞ্চগড় জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রংপুর জেলা মটর মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাব উজ জামান লিপন ও নীলফামারী জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সহ-সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান জুয়েল। 

পঞ্চগড় জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বলেন এই রুটে বাসচলাচলের দাবী দীর্ঘদিনের ছিল। ভারত যাওয়ার উদ্দেশ্যে বাংলাবান্ধা স্থলবন্ধরে আসা যাওয়া যাত্রী এবং পর্যটকদের কথা মাথায় রেখে এই রুটে আমরা বাস চলাচল শুরু করছি। 

রংপুর জেলা মটর মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান বলেন, রংপুর বাসটার্মিনাল থেকে বাংলাবান্ধার উদ্দেশ্যে প্রতিদিন ২০টি যাত্রীবাস আসা যাওয়া করবে ২০মিনিট পরপর। রংপুর থেকে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৭০টাকা। বাসগুলোর রুট নির্ধারন করা হয়েছে তারাগঞ্জ-কিশোরীগঞ্জ - টেঙ্গনমারী – নীলফামারী- নীলসাগর- দেবিগঞ্জ-পঞ্চগড়। 

নীলফামারী জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী চৌধুরী জানান, বাংলাবান্ধা অনেক মানুষ যায় এখন। বিশেষ করে ভারতগামী এবং ভ্রমণ পিপাসুরা সেখানে যাচ্ছেন। যাত্রীদের কথা বিবেচনা করে আমরা এই রুটে বাসচলাচলের সিদ্ধান্ত নিয়েছি, যার নাম রাখা হয়েছে বাংলাবান্ধা এক্সপ্রেস। নীলফামারীর আনন্দ বাবুর পুল থেকে বাংলাবান্ধার ভাড়া হবে ৯০ টাকা। 

মন্তব্য করুন


Link copied