আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

আবারও অক্সিজেন সাপোর্ট লাগছে রওশনের

রবিবার, ১৪ নভেম্বর ২০২১, বিকাল ০৭:৫৮

ডেস্ক: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের কোয়ারেন্টাইন কেবিনে চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চিফ প্যাট্রন রওশন এরশাদের অবস্থা স্থিতিশীল। বর্তমানে তার আবারও অক্সিজেন সাপোর্ট লাগছে।

টানা ৮৫ দিন ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৫ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ব্যাংককে নিয়ে যাওয়ার পর একদিন অক্সিজেন সাপোর্ট লাগলেও পরে অবস্থার উন্নতি হয়।

রওশনের সঙ্গে থাকা তার পুত্র রাহ্গীর আলমাহি এরশাদ (সাদ) এমপি চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে রবিবার ব্যাংকক থেকে টেলিফোনে বলেন, ‘আম্মুর অবস্থা আগের মতোই। অক্সিজেন লাগছে। এর মধ্যে তার পায়ে ডিবিটি (ডায়ালেকটিক্যাল বিহেভিয়ার থেরাপি) চলছে। পায়ে রক্ত সঞ্চালনে একটু সমস্যা ধরা পড়ায় চিকিৎসকরা এই চিকিৎসা শুরু করেছেন। এছাড়া তিনি একটু-একটু কথা বলছেন।’

থাইল্যান্ডে নেওয়ার একদিন পর রওশন এরশাদের অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। ৬ নভেম্বর রাত থেকে তার আর অক্সিজেন সাপোর্ট দরকার হয়নি। ৭ নভেম্বর  থেকে তিনি একটু-আধটু কথাও বলতে শুরু করেছেন।

বামরুনগ্রাদ হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকরা ইতোমধ্যে ৭৮ বছর বয়সী রওশনের মস্তিষ্কের বেশকিছু পরীক্ষা করিয়েছেন। সেগুলোর রিপোর্ট ভালো এসেছে। এতে তার মস্তিষ্ক সচল রয়েছে বলে পরিবারকে জানিয়েছেন চিকিৎসকরা।

মন্তব্য করুন


Link copied