আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

ইউক্রেনের হামলায় রুশ শীর্ষ জেনারেল নিহত

শুক্রবার, ৪ মার্চ ২০২২, বিকাল ০৫:৪৯

ইন্টারন্যাশনাল ডেস্ক: টানা নবম দিনের মতো চলছে ইউক্রেন রাশিয়ার যুদ্ধ। যুদ্ধে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। এর মধ্যে ইউক্রেন দাবি করেছে, হামলায় রাশিয়ার শীর্ষ সামরিক নেতা জেনারেল আন্দ্রেই সুখভেতস্কি নিহত হয়েছেন।

বার্তা সংস্থা এপি ও ব্রিটিশ গণমাধ্যম দ্য ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, আন্দ্রেই সুখভেতস্কি রাশিয়ার সপ্তম এয়ারবর্ন ডিভিশনের কমান্ডিং জেনারেল ছিলেন। এছাড়া ৪১তম সম্মিলিত আর্মস আর্মির একজন ডেপুটি কমান্ডার। 

এপির প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলের স্থানীয় কর্মকর্তাদের একটি সংগঠন আন্দ্রেই সুখভেতস্কির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তবে কীভাবে মৃত্যু হয়েছে তা স্পষ্ট করেনি সংগঠনটি। 

ইনডিপেনডেন্ট একটি সামরিক সূত্রের বরাত দিয়ে লিখেছে, সুখভেতস্কি একজন স্নাইপারের গুলিতে নিহত হয়েছেন। প্রতিবেদনের আরও বলা হয়, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রুশ জনগণকে যুদ্ধের অগ্রগতি জানাতে আজ এক বক্তৃতা দেন। সেই বক্তৃতায় তিনি একজন জেনারেল নিহত হওয়ার কথা উল্লেখ করেছেন। তবে জেনারেলের নাম বলেননি।  

মন্তব্য করুন


Link copied