আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

একদিনে শনাক্ত ১১৪০, মৃত্যু ৭

বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০২২, বিকাল ০৫:৩৮

ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ২৮ হাজার ৯৭ জন। একইসঙ্গে শনাক্ত হার বেড়ে হয়েছে ৪ দশমিক ৮৬ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছিল এবং শনাক্তের হার ছিল ৪ দশমিক ২০ শতাংশ।

গতকাল বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৩ হাজার ৪৩৫টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৮৯২ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনের করোনা শনাক্ত হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জন নারী, ৫ জন পুরুষ। তাদের মধ্যে চট্টগ্রামে ৪ এবং ঢাকা, রাজশাহী ও রংপুরে ১ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

মন্তব্য করুন


Link copied