আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

এবার রাজশাহীর সড়কে ‘রাজকীয় বাতি’

সোমবার, ২৮ মার্চ ২০২২, সকাল ০৮:৩২

রাজশাহী: রাজশাহী নগরীর বিভিন্ন সড়কে এখন শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন সড়কবাতি। গত বছর থেকে শহরের নতুন সড়কগুলোতে বসানো শুরু হয়েছে প্রজাপতির মতো ডানা মেলে থাকা সড়কবাতি। এগুলো ‘প্রজাপতি বাতি’ নামে পরিচিতি পেয়েছে। 

এবার আরেকটি চমক নিয়ে এসেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। একটি সড়কে বসানো হচ্ছে ‘রাজকীয় সড়কবাতি’। নগরীর কল্পনা সিনেমা হলের মোড় থেকে তালাইমারী পর্যন্ত আড়াই কিলোমিটার চার লেন সড়কে বসেছে দৃষ্টিনন্দন এসব আধুনিক বাতি। 

রবিবার তালাইমারী শহীদ মিনার এলাকায় সড়কটিতে আধুনিক বাতির উদ্বোধন করেন সিটি মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। 

রাজশাহী সিটি করপোরেশন জানিয়েছে, ১২৭ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে রাজশাহী মহানগরীর কল্পনা সিনেমা হলের মোড় থেকে তালাইমারী পর্যন্ত সড়কটি প্রশস্ত করা হয়েছে। সড়কটি উন্নীত হয়েছে চার লেনে। সড়কটি প্রশস্তকরণের পর এবার সড়কের আইল্যান্ডে বসানো হয়েছে ১৩০টি আধুনিক সড়কবাতির দৃষ্টিনন্দন খুঁটি। প্রতিটি খুঁটিতে আছে ১৩টি আধুনিক লাইট। এছাড়া সড়কের দক্ষিণ পাশে বাঁধে স্থাপন করা হয়েছে ১৮০টি গার্ডেন লাইট।

নতুন সড়কবাতি বসানোর পর থেকেই এর ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবির ক্যাপশনে এই বাতিগুলোকে ‘রাজকীয় সড়কবাতি’ হিসেবে উল্লেখ করা হচ্ছে।

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর সড়কগুলো প্রশস্ত করা হচ্ছে। আলোকায়নেও নিয়ে আসা হচ্ছে আধুনিকতা। দৃষ্টিনন্দন হওয়ার পাশাপাশি দৃষ্টি সহায়ক এসব বাতি বসানো হবে নগরীর সব সড়কে।

মন্তব্য করুন


Link copied